Youtube google+ twitter facebook Bangla Font Help

বুধবার সারা দেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ

২:২১ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে আগামী ১৩ই জানুয়ারি বুধবার সারা দেশের জেলা ও মহানগর পর্যায়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। আজ রোববার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ২০০৭ সালের ১১ই জানুয়ারি বাংলাদেশের সংবিধান লংঘন করে গণতন্ত্রকে হত্যা করা হয়। বাংলাদেশকে বিরাজনীতিকরণের লক্ষ্যে সংবিধানসম্মত তত্ত্বাবধায়ক সরকারকে উৎখাত করে বেআইনি সেনাসমর্থিত সরকার গঠন করা হয়। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াসহ বিএনপি’র বিপুল সংখ্যক নেতাকর্মীকে মামলা দিয়ে কারারুদ্ধ করা হয়। এর মূল লক্ষ্য ছিল জাতীয়তাবাদী শক্তিকে নির্মূল করা।

মির্জা ফখরুল বলেন, ১/১১’র বেআইনি সরকার পরিকল্পিতভাবে রাষ্ট্রের গণতান্ত্রিক কাঠামো ভেঙে দিয়ে ফ্যাসিবাদী আওয়ামী লীগের হাতে ক্ষমতা হস্তান্তরের নীলনকশা বাস্তবায়ন করে। অনির্বাচিত আওয়ামী লীগ সরকার তারই ধারাবাহিকতায় এদেশের মানুষের গণতন্ত্রকে হত্যা করে বেআইনি শাসন জনগণের ওপর চাপিয়ে দিচ্ছে।
গণতন্ত্রের সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। বেআইনি নির্বাচনের মাধ্যমে পার্লামেন্টকে দলীয়করণ করেছে। মানবাধিকার, আইনের শাসন, ন্যায়বিচার ভূলুণ্ঠিত হয়েছে। দলীয় সন্ত্রাসী বৃদ্ধি পেয়েছে। তাই ২০০৭ সালের জানুয়ারি মাসের ১১ তারিখের এই দিনকে স্মরণ করিয়ে দেয়। ষড়যন্ত্রের এই দিনে আওয়ামী লীগের কলঙ্কিত রাজনীতির প্রতিবাদে আগামীকাল সোমবার বিএনপি’র কেন্দ্রীয় পর্যায়ে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক ও বর্তমান মেয়রের একে অপরের ওপর দোষারোপের কথার প্রেক্ষিতে বিএনপি মহাসচিব বলেন, এটা হচ্ছে বর্তমান সরকারের সর্বদিকে দুর্নীতির গ্রাস-এর একটি চিত্র। সেটি প্রকাশিত হচ্ছে।একজন সাবেক মেয়র এবং বর্তমান মেয়রের বিরুদ্ধে অভিযোগ এতেই প্রমাণিত হচ্ছে যে, আসলে এর আগে কি হয়েছে, এখন কি হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে একটি বিবৃতিতে বলেছেন, পঞ্চম সংশোধনীর মাধ্যমে ভোটাধিকার নিশ্চিত করেছেন। এর প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, কথাটা একটা হাস্যকর ছাড়া কিছুই নয়। একটা দেশের প্রধানমন্ত্রী যখন এভাবে মিথ্যা কথা বলে দেশের মানুষকে বিভ্রান্তি করেন, সেটা তো নিঃসন্দেহে কখনোই গ্রহণযোগ্য হবে না।

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি
উপদেষ্টা : মোঃ আসাদুজ্জামান । খন্দকার রাকিব
প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 
উপ-সম্পাদক : শফিকুল ইসলাম রাতুল মৃধা
সহ- সম্পাদক : খন্দকার রাজিব
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জসিম শরীফ

ই-মেইল: ,

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  জানুয়ারির প্রথম সপ্তাহে এইচএসসি’র ফল   বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিষ্কার   আজ থেকে সরকারি মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু   এবার পরীক্ষা নয়, লটারির মাধ্যমে স্কুলে ভর্তি: শিক্ষামন্ত্রী   মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল   ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে   প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ   ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল   উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার বিকল্প নেই   ১৭ অক্টোবর থেকে কিন্ডারগার্টেন খোলার দাবি   আগের ক্লাসের ফলের ভিত্তিতে মাধ্যমিকে পরবর্তী ক্লাস!   আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন ঢাবির সেই ছাত্রী   করোনাঃ এসএসসি পরীক্ষা আয়োজন অনিশ্চিত   প্রাথমিকে শিক্ষক বদলি চলতি মাসেই    মৃত ব্যাক্তির নামে ব্যাংকে বেতন বিল দাখিল   আরও বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি!   এইচএসসি পরীক্ষা প্রস্তুতি নেবে শিক্ষা বোর্ড   জেলা পর্যায়ে ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব   প্রাথমিক বিদ্যালয় খুলতে প্রস্তুতি শুরুর নির্দেশ   একাদশ শ্রেনীর পাঠ্যবই নিয়ে শংকায় শিক্ষার্থীরা