Youtube google+ twitter facebook Bangla Font Help

মেহেন্দিগঞ্জে দুর্বৃত্তের আগুনে পুড়ে ছাই মিল ও মন্দির

৯:৫৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ১২, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া কালীতলা বাজারে দুর্বৃত্তদের আগুনে সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে ধানভাঙ্গা মিল এবং মিল সংলগ্ন দুর্গা মন্দিরের আংশিক।

সোমবার গভীর রাতে আগুল লাগে। স্থানীয় ফায়ার সার্ভিস ও পুলিশ আগুনের উৎস এবং অভিযুক্ত দুর্বৃত্তদের শনাক্তে তদন্ত শুরু করেছে।

উপার্জনের একমাত্র অবলম্বন ধানভাঙ্গা মিল ভস্মীভূত হওয়ায় শুধুই বিলাপ করছেন মিল মালিক সতীশ ঘরামী ও তার পরিবারের সদস্যরা।

মিলের মালিক সতীশ বলেন, সোমবার গভীর রাতে অজ্ঞাত দুর্বৃত্তরা ধানভাঙ্গা মিলে অগ্নিসংযোগ করে। মুহূর্তে আগুন ছড়িয়ে মিল সংলগ্ন দুর্গা মন্দিরে যায়। রাতে কেউ বিষয়টি টের পায়নি। মঙ্গলবার ভোরে মিল ও মন্দির পুড়ে যাওয়ার খবরটি স্থানীয় পুলিশ প্রশাসনকে জানায় স্থানীয়রা। খবর পেয়ে ফায়ার সার্ভিস এবং থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

মেহেন্দিগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবুল কালাম মোল্লা জানান, ধানভাঙ্গা মিলটি চলতো ডিজেলে। রাতে কে বা কারা মিলে অগ্নিসংযোগ করে। আগুনে মিলের যাবতীয় অবকাঠামো পুড়ে যায়। পরে মিল সংলগ্ন দুর্গা মন্দিরের টিনের চালার রুয়া-চেরা (কাঠ) এবং সামিয়ানায় (কাপড়) আগুন ধরে যায়।

তিনি বলেন, আগুনে মন্দিরের ভেতরে থাকা ৭টি প্রতীমা, পুঁজার সরঞ্জামাদী, আসবাবপত্র এবং মন্দিরের অবকাঠামো পুড়ে যায়। কিভাবে কারা আগুন দিয়েছে তা উদঘাটনে তদন্ত শুরু চলছে।

মন্দির এবং ধানভাঙ্গা মিলে অগ্নিকাণ্ডের খবর পেয়ে মঙ্গলবার সকালে মেহেন্দিগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার সুকুমার রায়সহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে এ ঘটনায় জড়িত কাউকে শনাক্ত কিংবা আটক করতে পারেনি পুলিশ।

মেহেন্দিগঞ্জ থানার ওসি আবুল কালাম জানান, ধানভাঙ্গা মিল এবং মন্দিরে দুর্বৃত্তরা আগুন দিয়েছে, নাকি অন্য কোনো কারণে অগ্নিকাণ্ড সংঘটিত হয়েছে তা এখনও নিশ্চিত নয় পুলিশ। ঘটনাস্থলের আশপাশের মানুষও এ ব্যাপারে কিছু বলতে পারছে না। পুরো ঘটনাটি তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি
উপদেষ্টা : মোঃ আসাদুজ্জামান । খন্দকার রাকিব
প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 
উপ-সম্পাদক : শফিকুল ইসলাম রাতুল মৃধা
সহ- সম্পাদক : খন্দকার রাজিব
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জসিম শরীফ

ই-মেইল: ,

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  জানুয়ারির প্রথম সপ্তাহে এইচএসসি’র ফল   বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিষ্কার   আজ থেকে সরকারি মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু   এবার পরীক্ষা নয়, লটারির মাধ্যমে স্কুলে ভর্তি: শিক্ষামন্ত্রী   মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল   ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে   প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ   ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল   উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার বিকল্প নেই   ১৭ অক্টোবর থেকে কিন্ডারগার্টেন খোলার দাবি   আগের ক্লাসের ফলের ভিত্তিতে মাধ্যমিকে পরবর্তী ক্লাস!   আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন ঢাবির সেই ছাত্রী   করোনাঃ এসএসসি পরীক্ষা আয়োজন অনিশ্চিত   প্রাথমিকে শিক্ষক বদলি চলতি মাসেই    মৃত ব্যাক্তির নামে ব্যাংকে বেতন বিল দাখিল   আরও বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি!   এইচএসসি পরীক্ষা প্রস্তুতি নেবে শিক্ষা বোর্ড   জেলা পর্যায়ে ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব   প্রাথমিক বিদ্যালয় খুলতে প্রস্তুতি শুরুর নির্দেশ   একাদশ শ্রেনীর পাঠ্যবই নিয়ে শংকায় শিক্ষার্থীরা