Youtube google+ twitter facebook Bangla Font Help

ভোলা প্রেসক্লাবে নতুন কমিটির কার্যক্রম বন্ধ রাখতে আদালতের নির্দেশ

৩:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

নিজস্ব প্রতিবেদক, ভোলা:: ভোলা প্রেসক্লাবের অবৈধ কমিটির সকল কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা আরোপ এবং জবাব চেয়ে রুল জারি করেছেন আদালত। বৃহস্পতিবার ভোলা সদর সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক নাছিম মাহামুদ এই আদেশ প্রদান করেন। একই সাথে মামলার বিবাদীগণকে বিভিন্ন পদে ঘোষণা করা কেন অবৈধ হবেনা এবং নিষেধাজ্ঞার আদেশ দ্বারা কেন বাতিল করা হবেনা তৎমর্মে এই নোটিশ প্রাপ্তির ৩০ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশও প্রদান করা হয়েছে। এই মামলার পূর্ণাঙ্গ শুনানি না হওয়া পর্যন্ত বিরোধীয় নবনির্বাচিত কমিটি ভোলা প্রেসক্লাবে কোন অনুষ্ঠান না করে কিংবা কোন কার্যক্রম গ্রহণ না করে বা সিদ্ধান্ত গ্রহণ না করে তার জন্য অন্তবর্তীকালীন স্থিতিবস্থা বজায় রাখারও নির্দেশ প্রদান করেন।

উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি ২০২১ ইং তারিখে ভোলা প্রেসক্লাবের নির্বাচন বাতিল, নতুন ভোটার তালিকা করে পুণনির্বাচন, বর্তমান কমিটির কার্যক্রমকে অবৈধ ঘোষণা চেয়ে মামলা করেছেন সংক্ষুব্ধ ৬ জন সদস্য। মামলা নং দে-৩০/২১। বিচারক মামলাটি গ্রহণ করে আদেশের জন্য বৃহস্পতিবার দিন ধার্য রেখে উল্লেখিত নির্দেশ প্রদান করেন।

মামলার আরজিতে বলা হয় ভোলা প্রেসক্লাবের সদ্য অনুষ্ঠিত নির্বাচনে নির্বাচন পরিচালনা কমিটি ভোলা প্রেসক্লাবের গঠনতন্ত্র মোতাবেক নির্বাচন অনুষ্ঠান না করে নিজেদের মনগড়া কিছু বিধি-নিষেধ জারি করে অবৈধ নির্বাচনের আয়োজন করেন। নির্বাচনী তফসিল বিজ্ঞপ্তিতে চূড়ান্ত ভোটারগণ প্রার্থী হতে পারবেন উল্লেখ থাকলেও নির্বাচন পরিচালনা কমিটি তাদের পছন্দের প্রার্থীদের বিজয়ী করার জন্য কোন কারণ উল্লেখ না করেই ১৩জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন। এই মামলায় নির্বাচন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো: মোশারেফ হোসেনসহ ৩ জন এবং প্রেসক্লাব কমিটির সভাপতি এম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপুসহ সর্বমোট ১৪ জনকে বিবাদী করা হয়। বাদী পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ড. আমিরুল ইসলাম বাছেত, অ্যাডভোকেট খাইরুল ইসলাম, অ্যাডভোকেট সাহাদাত হোসেন শাহিন, অ্যাডভোকেট ফয়সাল আহমেদ রাসেল, অ্যাডভোকেট কামাল উদ্দিন সুলতান প্রমুখ।

ভোলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি প্রার্থী সামস-উল আলম মিঠু, সাধারণ সম্পাদক প্রার্থী মো: ওমর ফারুক, সাধারণ সম্পাদক প্রার্থী আল-আমিন শাহরিয়ার, যুগ্ম-সম্পাদক প্রার্থী শিমুল চৌধুরী, দপ্তর সম্পাদক প্রার্থী মো: মিজানুর রহমান ও অর্থ সম্পাদক প্রার্থী মো: ইউনুছ শরীফ বাদী হয়ে এই মামলা দায়ের করেন।’

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি
উপদেষ্টা : মোঃ আসাদুজ্জামান । খন্দকার রাকিব
প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 
উপ-সম্পাদক : শফিকুল ইসলাম রাতুল মৃধা
সহ- সম্পাদক : খন্দকার রাজিব
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জসিম শরীফ

ই-মেইল: ,

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  কর্মসূচি প্রত্যাহার হলেও উত্তাপ কমেনি বরিশাল বিশ্ববিদ্যালয়ে   জানুয়ারির প্রথম সপ্তাহে এইচএসসি’র ফল   বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিষ্কার   আজ থেকে সরকারি মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু   এবার পরীক্ষা নয়, লটারির মাধ্যমে স্কুলে ভর্তি: শিক্ষামন্ত্রী   মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল   ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে   প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ   ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল   উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার বিকল্প নেই   ১৭ অক্টোবর থেকে কিন্ডারগার্টেন খোলার দাবি   আগের ক্লাসের ফলের ভিত্তিতে মাধ্যমিকে পরবর্তী ক্লাস!   আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন ঢাবির সেই ছাত্রী   করোনাঃ এসএসসি পরীক্ষা আয়োজন অনিশ্চিত   প্রাথমিকে শিক্ষক বদলি চলতি মাসেই    মৃত ব্যাক্তির নামে ব্যাংকে বেতন বিল দাখিল   আরও বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি!   এইচএসসি পরীক্ষা প্রস্তুতি নেবে শিক্ষা বোর্ড   জেলা পর্যায়ে ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব   প্রাথমিক বিদ্যালয় খুলতে প্রস্তুতি শুরুর নির্দেশ