Youtube google+ twitter facebook Bangla Font Help

কাঠালিয়ার ভ্রাম্যমাণ আদালতের আদায়কৃত অর্থ লোপাট!

১:১০ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ঝালকাঠির কাঠালিয়ায় মেসার্স ত্বোহা ব্রিকস ফিল্ডে অনিয়মের অজুহাত তুলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের ভয়ভীতি প্রদর্শন করে চার লাখ টাকা আদায় করছেন বলে অভিযোগ পাওয়া গেছে । পরে ভাটা কর্তৃপক্ষের তোপের মুখে পড়ে সহকারী কমিশনার (ভূমি) সুমিত সাহার স্বাক্ষরিত মামলার (নম্বর ০৫/২০২১ইং) মাধ্যমে (যার ক্রমিক নম্বর ৪৮০৮২৩) ইটভাটা মালিককে আদায়কৃত চার লাখ টাকার অর্ধেক দুই লাখ টাকার রশিদ প্রদান করে। এবং বাকি দুই লাখ টাকা আত্মসাৎ করে। বিষয়টি গণমাধ্যমকর্মীসহ সুশীল সমাজের মধ্যে জানাজানি হলে ধামাচাপা দিতে নানা কৌশাল ও দৌড়ঝাঁপ শুরু করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুফল চন্দ্র গোলদার ও সহকারী কমিশনার (ভূমি)।

ঘটনার পরথেকেই উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার আত্মসাৎতের বিষয়টি আপসরফা করার জন্য ও ঘুষের দুই লাখ টাকা ফেরৎ দিতে সাংবাদিকসহ বিভিন্ন প্রভাবশালী ব্যক্তির সাথে তার ব্যবহারিত (ব্যক্তিগত ও অফিসিয়াল) নম্বর দিয়ে এবং সশরীরে যোগাযোগের চেষ্টা অব্যাহত রেখেছে।

অন্যদিকে বিষয়টি জেলা প্রশাসকসহ কাঠালিয়ার বিভিন্ন মহলে জানাজানি হলে এলাকায়জুড়ে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ঘটনার পর ২৬ জানুয়ারি কাঠালিয়া উপজেলায় বরিশাল বিভাগীয় কমিশনারের নানা প্রোগ্রামে অংশগ্রহণের কথা থাকলেও উল্লেখ্য কোনো কারনে তিনি অংশগ্রহণ করেননি। যা নিয়েও সুশীল সমাজের মধ্যে নানাবিধ প্রশ্ন সৃষ্টি হয়েছে।

ইটভাটার অংশিদার মালিক মোঃ শাহিন আকন জানান, গত ২৫ জানুয়ারি সোমবার সকালে এসিল্যান্ড সুমিত সাহা, তার অফিসের নাজির মাঈনুল, কয়েকজন পুলিশ ও দমকল বাহিনীর সদস্য নিয়ে আমাদের ফিল্ডে উপস্থিত হয়। এ সময় নানা অভিযোগ তুলে ফায়ার সার্ভিসের লোকদের নাজির মাঈনুল ভাটার চুলায় পানি দিয়ে নিভিয়ে ফেলতে বললে। অনেক অনুনয়-বিনয়ের পর নগদ দশ লাখ টাকা দাবি করলে নগদ এত টাকা তাদের কাছে নেই বলে জানালে ক্ষুব্ধ হয়ে ইটভাটার অপর মালিক মোঃ এনামুল হকের শ্বশুর হাবিবুর রহমান ও কর্মচারী মফিজুলকে আটক করে কাঠালিয়া সদরে এসিল্যান্ড কার্যালয়ে নিয়ে আসে।

এ অবস্থায় শাহিন আকন তার আত্মীয়সহ বিভিন্ন লোকজনের কাছ থেকে ধার-দেনা করে ৪ লক্ষ টাকা নিয়ে উপজেলা ভূমি অফিসে গিয়ে নাজির মাঈনুলের হাতে পৌছে দিলে এসিল্যান্ড স্বাক্ষরিত একটি রশিদ দেয় যাতে ২ লক্ষ টাকা লেখা দেখে। সে দুই লক্ষ টাকার রশিদ কেনো জানতে চাইলে তাকে ধমকিয়ে পাঠিয়ে দেয়া হয়।

এদিকে স্থানীয় সাংবাদিকদের একটি সূত্র জানায়, অভিযানের পর এসিল্যান্ড সুমিত সাহা কয়েক সাংবাদিকের ম্যাসেঞ্জারে ২ লাখ টাকা জরিমানার তথ্য প্রদান করেন। কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় অভিযান চালান বলে দাবি করেন। একই তথ্য উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদারও এটি ফেসবুকে পোস্ট দেন কিন্তু অর্থ লোপাটের তথ্য ফাঁস হওয়ার পর সেই পোস্টটি আর নেই বলে জানান।

বিষয়টি আপসরফা ও আত্মসাৎকৃত টাকা ফেরত দেয়ার চেষ্টায় উপজেলা নির্বাহী অফিসারের ভূমিকা নিয়ে জানাতে চাইলে সুফল চন্দ্র গোলদার বলেন, মেসার্স ত্বহা ব্রিকস ফিল্ডে একটি অভিযান করা হয়েছে। এবং সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই লক্ষ টাকা জরিমানা করা হয়েছে বলে তিনি জানেন। এর বাহিরে তিনি কিছু জানেন না বলে দাবি করেন।

সহকারী কমিশনার সুমিত সাহা ৪ লক্ষ টাকা নেওয়ার কথাটি অস্বীকার করে বলেন, অন্য কেউ টাকা নিয়েছে কিনা আমার জানা নেই, আমি ২ লক্ষ টাকা জরিমানা করেছি।’

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি
উপদেষ্টা : মোঃ আসাদুজ্জামান । খন্দকার রাকিব
প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 
উপ-সম্পাদক : শফিকুল ইসলাম রাতুল মৃধা
সহ- সম্পাদক : খন্দকার রাজিব
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জসিম শরীফ

ই-মেইল: ,

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  কর্মসূচি প্রত্যাহার হলেও উত্তাপ কমেনি বরিশাল বিশ্ববিদ্যালয়ে   জানুয়ারির প্রথম সপ্তাহে এইচএসসি’র ফল   বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিষ্কার   আজ থেকে সরকারি মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু   এবার পরীক্ষা নয়, লটারির মাধ্যমে স্কুলে ভর্তি: শিক্ষামন্ত্রী   মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল   ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে   প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ   ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল   উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার বিকল্প নেই   ১৭ অক্টোবর থেকে কিন্ডারগার্টেন খোলার দাবি   আগের ক্লাসের ফলের ভিত্তিতে মাধ্যমিকে পরবর্তী ক্লাস!   আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন ঢাবির সেই ছাত্রী   করোনাঃ এসএসসি পরীক্ষা আয়োজন অনিশ্চিত   প্রাথমিকে শিক্ষক বদলি চলতি মাসেই    মৃত ব্যাক্তির নামে ব্যাংকে বেতন বিল দাখিল   আরও বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি!   এইচএসসি পরীক্ষা প্রস্তুতি নেবে শিক্ষা বোর্ড   জেলা পর্যায়ে ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব   প্রাথমিক বিদ্যালয় খুলতে প্রস্তুতি শুরুর নির্দেশ