Youtube google+ twitter facebook Bangla Font Help

এসআই মহিউদ্দিনের বিরুদ্ধে রেজাউলের বাবার করা মামলা মিথ্যে প্রমাণিত

৫:৪৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

নিজস্ব প্রতিবেদক:: বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিন মাহির বিরুদ্ধে শিক্ষনবিশ আইনজীবী রেজাউলের বাবার করা একটি মামলা মিথ্যে প্রমাণিত হয়েছে। বরিশাল জেলা নির্বাহী আদালতে করা ১০৭ ও ১১৭ ধারার মামলাটি বাদী-বিবাদীর উপস্থিতিতে রোববার শুনানী করেন বিচারক রুমানা ফারহানা। দীর্ঘ এক ঘণ্টার শুনানীতে বাদীর আইনজীবী এসআই মহিউদ্দিনের বিরুদ্ধে আনীত অভিযোগের প্রমাণ করতে না পারায় সর্বশেষ বিচারক মামলাটি খারিজ করে দিয়েছেন। এসআই মহিউদ্দিনের আইনজীবী কাজী মনিরুল ইসলাম রোববার বিকেলে মুঠোফোনে বিষয়টি  নিশ্চিত করেন।

এর আগে মারধরসহ প্রাণনাশের হুমকি অভিযোগ এনে মৃত আইনজীবী রেজাউলের বাবা ইউনুস মুন্সি বাদী হয়ে গত ১৭ জানুয়ারি নির্বাহী আদালতে মামলাটি করেছিলেন। অবশ্য এর পুর্বে পুলিশ কর্মকর্তার নির্যাতনে তার ছেলের মৃত্যুর অভিযোগ এনে প্রথমে আরও একটি মামলা করেছিলেন।

সেই মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) তদন্তধীন থাকা অবস্থায় গত ১৫ জানুয়ারি তাকে এসআই মহিউদ্দিন সাগরদী এলাকায় মারধর করাসহ প্রাণনাশের হুমকি দিয়েছেন, এমন একটি নতুন অভিযোগ আনেন। এবং দুদিন বাদে ১৭ জানুয়ারি নির্বাহী আদালতে মামলা করেন (মামলা নম্বর ১০/২১)

অবশ্য এরই মধ্যে প্রকাশ পেয়েছে, পুলিশের নির্যাতনে নয়, শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যু হয়েছে নেশার কারণে। শেবাচিম হাসপাতালের চিকিৎসকেরা মৃত্যু কারণ খুঁজতে গিয়ে এমন তথ্য-উপাত্ত্ব জানতে পেরেছেন, যা নিয়ে ইতিপূর্বে একটি সংবাদ প্রকাশ করে বরিশালটাইমস।

এরই মাঝে গত ১৭ জানুয়ারির মামলাটি যে একটি নাটকীয় ঘটনা এবং এসআই মহিউদ্দিনকে বেকায়দায় ফেলতে করা হয়েছে তা কারওই বোঝার অপেক্ষা ছিল না। যে বিষয়টি আদালতে রোববার উভয়পক্ষের নাতিদীর্ঘ শুনানীতে উঠে এসেছে।

আদালত সূত্রে জানা যায়- শিক্ষানবিশ আইনজীবীর বাবা ও বাদী ইউনুস মুন্সি তাকে মারধর করাসহ মামলা তুলে নেওয়ার অভিযোগ এনে এসআই মহিউদ্দিনের বিরুদ্ধে ১৭ জানুয়ারি আদালতে মামলা করেন। আদালতের নির্ধারিত তারিখে রোববার (০৭ ফেব্রুয়ারি) বাদী-বিবাদীর উপস্থিতিতে শুনানী করেন বিচারক রুমানা ফারহানা। অপর একটি সূত্র জানায়, এক ঘণ্টার অধিককালের শুনানীতে বাদীর আইনজীবী পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে ব্যর্থ হন। ফলে অভিযোগ বা মামলাটি যে পুলিশ কর্মকর্তাকে হয়রানি করতে করা হয়েছে তা স্পষ্ট হয়ে ওঠে এবং বিচারক মামলাটি খারিজ করে দেন।

এসআই মহিউদ্দিনের আইনজীবী কাজী মনিরুল ইসলাম বলেন, মামলাটি যে পুলিশ কর্মকর্তাকে হয়রানির উদ্দেশে করা হয়েছে, তা যুক্তি-প্রমাণ দিয়ে আদালতকে বোঝাতে সক্ষম হয়েছেন। সঙ্গত কারণে বিচারক মামলাটি খারিজ করে দিয়েছেন।

এদিকে এই বিষয়ে জানতে ফর্মাল নিউজের  পক্ষ থেকে এসআই মহিউদ্দিনকে একাধিক কল দেওয়া হলে তিনি রিসিভ করেননি। তবে একটি মাধ্যম নিশ্চিত করে, শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যু পর তাকে ক্লোজড করে পুলিশ লাইনসে রাখা হয়েছে এবং এর পর থেকে তিনি সেখানেই অন্তরীণ হয়ে আছেন।’

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি
উপদেষ্টা : মোঃ আসাদুজ্জামান । খন্দকার রাকিব
প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 
উপ-সম্পাদক : শফিকুল ইসলাম রাতুল মৃধা
সহ- সম্পাদক : খন্দকার রাজিব
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জসিম শরীফ

ই-মেইল: ,

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  কর্মসূচি প্রত্যাহার হলেও উত্তাপ কমেনি বরিশাল বিশ্ববিদ্যালয়ে   জানুয়ারির প্রথম সপ্তাহে এইচএসসি’র ফল   বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিষ্কার   আজ থেকে সরকারি মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু   এবার পরীক্ষা নয়, লটারির মাধ্যমে স্কুলে ভর্তি: শিক্ষামন্ত্রী   মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল   ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে   প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ   ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল   উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার বিকল্প নেই   ১৭ অক্টোবর থেকে কিন্ডারগার্টেন খোলার দাবি   আগের ক্লাসের ফলের ভিত্তিতে মাধ্যমিকে পরবর্তী ক্লাস!   আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন ঢাবির সেই ছাত্রী   করোনাঃ এসএসসি পরীক্ষা আয়োজন অনিশ্চিত   প্রাথমিকে শিক্ষক বদলি চলতি মাসেই    মৃত ব্যাক্তির নামে ব্যাংকে বেতন বিল দাখিল   আরও বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি!   এইচএসসি পরীক্ষা প্রস্তুতি নেবে শিক্ষা বোর্ড   জেলা পর্যায়ে ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব   প্রাথমিক বিদ্যালয় খুলতে প্রস্তুতি শুরুর নির্দেশ