Youtube google+ twitter facebook Bangla Font Help

দশমিনায় বিএনপি পুলিশ সংঘর্ষে আহত ৬: সাবেক ভাইস চেয়ারম্যান গ্রেপ্তার

১০:৪২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২১

নিজস্ব প্রতিবেদক:: পটুয়াখালীর দশমিনায় ভাষা শহীদ বেদীতে ফুল দিতে গিয়ে বিএনপি’র দলীয় শ্লোগানে পুলিশের বাঁধা এবং বাকবিতন্ডাকে কেন্দ্র করে সংঘর্ষে সাবেক ভাইস চেয়ারম্যানসহ ২ বিএনপি নেতা ও ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন।

 

থানা পুলিশের দাবি, রাত দেড়টায় নাশকতার চেষ্টাকালে ককটেলসহ হাতেনাতে গ্রেফতার করা হয়েছে সাবেক ভাইস চেয়ারম্যান ফখরুজ্জামান বাদলকে।

 

স্থানীয় বিভিন্ন সূত্রে জানা যায়, প্রতি বছরের ন্যায় দশমিনা উপজেলা বিএনপির ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দলীয় শ্লোগান দিয়ে ভাষা শহীদ বেদীতে ফুল দিতে শনিবার দিবাগত রাত পৌনে ১২টায় দশমিনা মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে প্রবেশ করে। শহীদ মিনার কাছাকাছি পৌঁছলে থানা পুলিশ দলীয় শ্লোগান দিতে নিষেধ করেন।

 

এ সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। উত্তেজিত পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে পুলিশ লাঠিচার্জ করে ও বিএনপির নেতাকর্মীরা দৌড়ে মাঠ থেকে বেড়িয়ে যায়।

 

উপজেলা বিএনপি’র সভাপতি আলীম তালুকদার জানান, পুলিশী লাঠিপেটায় উপজেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ ফখরুজ্জামান বাদল এবং সিকদার এজাজুরুল ইসলাম এজাজ আহত হয়েছেন।

 

আহত বিএনপি নেতা বাদল ও এজাজকে রাত সোয়া ১২ টায় দশমিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দলীয় নেতাকর্মীরা। ভর্তির ১০ মিনিট পরে দু’নেতাই বাসার উদ্দেশে হাসপাতাল ত্যাগ করেন।

 

থানা সূত্রে জানায়, শহীদ মিনারে ফুল না দিয়ে মাঠ ছাড়া বিএনপি’র নেতাকর্মীরা রাত দেড়টায় উপজেলার নলখোলা বন্দরে চেয়ারম্যান ট্রাভেলস’র সামনে নাশকতার চেষ্টা চালিয়েছে। এ সময় একটি ককটেল বিষ্ফোরণ ঘটালে পুলিশ ধাওয়া করে বিএনপি নেতা ফখরুজ্জামান বাদলকে হাতেনাতে আটক করেছে। বাদলের সাথে দু’টি ও রাস্তায় পরিত্যাক্ত ১টি তাজা ককটেল উদ্ধার করে পুলিশ। ককটেল বিষ্ফোরণ ও বিএনপি নেতাকর্মীদের আঘাতে এ সময় ৪ পুলিশ সদস্য আহত হয়েছে।

 

আহতরা হলেন, এসআই তৌসিফ ইসলাম, আব্দুর রহিম, কনস্টেবল মোঃ সুমন এবং মোঃ জসিম।

 

গ্রেফতার বিএনপি নেতার স্বজনদের দাবি, ফখরুজ্জামান বাদলের বাবা আব্দুস ছালেক মহল্লাদার রাজধানীর বসুন্ধরা এলাকায় এ্যাপোলো হাসপাতালে নিবিড় পরিচর্যা ইউনিটে চিকিৎসারত ও বিএনপি নেতা বাদলও অসুস্থ হওয়ায় আইনশৃংখলা বাহিনীর কাছে চিকিৎসা সেবা নিশ্চিত করার দাবি করেন।

 

থানার ওসি মোঃ জসীম বলেন, ফুল দিতে না পারার কষ্টে নাশকতার চেষ্টা চালায় বিএনপি’র নেতাকর্মীরা। রাত দেড়টায় নাশকতা সৃষ্টির জন্য একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ফখরুজ্জামান বাদলকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত করে বাকীদের খুঁজে বের করা হবে।

 

ইতিমধ্যে দশমিনা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারী পরীক্ষার জন্য তাকে প্রেরণ করা হয়েছে।’

 

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি
উপদেষ্টা : মোঃ আসাদুজ্জামান । খন্দকার রাকিব
প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 
উপ-সম্পাদক : শফিকুল ইসলাম রাতুল মৃধা
সহ- সম্পাদক : খন্দকার রাজিব
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জসিম শরীফ

ই-মেইল: ,

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  কর্মসূচি প্রত্যাহার হলেও উত্তাপ কমেনি বরিশাল বিশ্ববিদ্যালয়ে   জানুয়ারির প্রথম সপ্তাহে এইচএসসি’র ফল   বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিষ্কার   আজ থেকে সরকারি মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু   এবার পরীক্ষা নয়, লটারির মাধ্যমে স্কুলে ভর্তি: শিক্ষামন্ত্রী   মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল   ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে   প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ   ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল   উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার বিকল্প নেই   ১৭ অক্টোবর থেকে কিন্ডারগার্টেন খোলার দাবি   আগের ক্লাসের ফলের ভিত্তিতে মাধ্যমিকে পরবর্তী ক্লাস!   আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন ঢাবির সেই ছাত্রী   করোনাঃ এসএসসি পরীক্ষা আয়োজন অনিশ্চিত   প্রাথমিকে শিক্ষক বদলি চলতি মাসেই    মৃত ব্যাক্তির নামে ব্যাংকে বেতন বিল দাখিল   আরও বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি!   এইচএসসি পরীক্ষা প্রস্তুতি নেবে শিক্ষা বোর্ড   জেলা পর্যায়ে ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব   প্রাথমিক বিদ্যালয় খুলতে প্রস্তুতি শুরুর নির্দেশ