Youtube google+ twitter facebook Bangla Font Help

হাসপাতালের আনসার ক্যাম্পে অ্যাম্বুলেন্স চালকদের ভাঙচুর

১:২৪ পূর্বাহ্ণ, এপ্রিল ২, ২০২১

পাবনা জেনারেল হাসপাতালে আনসার ক্যাম্পে ভাঙচুরের অভিযোগ উঠেছে বেসরকারি অ্যাম্বুলেন্স চালকদের বিরুদ্ধে। তাদের সঙ্গে বহিরাগত দালালরাও ছিলেন বলেও জানা গেছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত দফায় দফায় হামলা চালানো হয়। এ সময় আনসার সদস্যদের সঙ্গে বহিরাগতদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

হাসপাতালে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের অভিযোগ, ক্যাম্পে ও হাসপাতাল চত্বরের বিভিন্ন জায়গায় দফায় দফায় প্রাইভেট অ্যাম্বুলেন্সের চালকরা হামলা চালিয়েছে। কয়েক ঘণ্টা ধরে তাদের তাণ্ডবে পুরো হাসপাতাল এলাকায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনার পর থেকে হাসপাতালের রোগী, তাদের স্বজনসহ আনসার সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

আনসার সদস্যরা জানান, বুধবার(৩১ মার্চ) রাতে হাসপাতালের মধ্যে বহিরাগত অ্যাম্বুলেন্স চালক ও দালালরা হাসপাতালের ভেতরেই রোগী এবং তাদের স্বজনদের সঙ্গে খারাপ আচরণ করে। আনসার সদস্যরা হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশে বহিরাগতদের বের করে দেয়ার চেষ্টা করলে দালালরা তাদের ওপর চড়াও হয়। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এই ঘটনার সূত্র ধরে বৃহস্পতিবার সকাল থেকে বহিরাগতরা জোট বেঁধে আনসার ক্যাম্পসহ হাসপাতালের বিভিন্ন জায়গায় হামলা চালায় এবং ব্যাপক ভাঙচুর করে। আনসার ক্যাম্পের ভেতরে ঢুকে হামলা চালিয়ে টেলিভিশনসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করা হয়। দুপুর ২টা পর্যন্ত বহিরাগতদের এই তাণ্ডব চলে। আনসার সদস্যরা ঠেকানোর চেষ্টা করলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ ঘটনার পরে জরুরি ভিত্তিতে হাসপাতাল কর্তৃপক্ষ বৈঠক করে বহিরাগতদের সব অ্যাম্বুলেন্স হাসপাতাল থেকে বের করে দিলে চালক ও দালালরা হাসপাতাল চত্বরে বিক্ষোভ মিছিল করে।

এ বিষয়ে আনসারের প্লাটুন কমান্ডার (পিসি) আলমগীর হোসেন বলেন, ‘বহিরাগত দালালরা প্রতিনিয়ত রোগী এবং রোগীর স্বজনদের সঙ্গে দুর্ব্যবহার করে থাকে। রোগী নিয়ে টানাটানি করে। যখন-তখন হাসপাতালের ভেতর তারা জোর করে ঢুকতে চায়। বাধা দিলে নিরাপত্তা কর্মীদের উপর হামলা চালায়।’

তিনি আরও বলেন, ‘আনসার ক্যাম্পে অস্ত্র ও গোলাবারুদ রয়েছে। সেখানে হামলা করাটা দুঃখজনক। তারপরও আমরা হার্ডলাইনে যাইনি।’

বৃহস্পতিবার রাতে সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, এ ঘটনায় পাবনা থানায় মামলার প্রস্ততি চলছে।

হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো: আইয়ুব হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বহিরাগত সব অ্যাম্বুলেন্স হাসপাতাল চত্বর থেকে বের করে দেয়া হয়েছে। শান্তিপূর্ণ অবস্থা ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। এজন্য সব মহলের সহযোগিতা দরকার।

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি

প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 

বার্তা- সম্পাদক : মেহেদী  হাসান
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: শহিদুল্লাহ সুুুমন

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  রাতের আধারে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর সাথে ঘটলো কি?   কর্মসূচি প্রত্যাহার হলেও উত্তাপ কমেনি বরিশাল বিশ্ববিদ্যালয়ে   জানুয়ারির প্রথম সপ্তাহে এইচএসসি’র ফল   বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিষ্কার   আজ থেকে সরকারি মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু   এবার পরীক্ষা নয়, লটারির মাধ্যমে স্কুলে ভর্তি: শিক্ষামন্ত্রী   মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল   ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে   প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ   ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল   উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার বিকল্প নেই   ১৭ অক্টোবর থেকে কিন্ডারগার্টেন খোলার দাবি   আগের ক্লাসের ফলের ভিত্তিতে মাধ্যমিকে পরবর্তী ক্লাস!   আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন ঢাবির সেই ছাত্রী   করোনাঃ এসএসসি পরীক্ষা আয়োজন অনিশ্চিত   প্রাথমিকে শিক্ষক বদলি চলতি মাসেই    মৃত ব্যাক্তির নামে ব্যাংকে বেতন বিল দাখিল   আরও বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি!   এইচএসসি পরীক্ষা প্রস্তুতি নেবে শিক্ষা বোর্ড   জেলা পর্যায়ে ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব