Youtube google+ twitter facebook Bangla Font Help

গণপরিবহন চলাচল শুরু ভাড়া নিয়ে বাড়াবাড়ি, তবু বাস পেয়েই স্বস্তি

৬:১৩ পূর্বাহ্ণ, এপ্রিল ৭, ২০২১

নিজস্ব প্রতিবেদক:: গুলিস্থান যাবেন অফিসগামী কাবির হোসেন। কিন্তু বাসে উঠতে গিয়েও বাড়তি ভাড়া চাওয়ায় নেমে যান বাস থেকে। ৬০ শতাংশ বৃদ্ধির পর ১০ টাকার ভাড়া ১৬ টাকা না হয়ে কেন ২০ টাকা এই ক্ষোভেই বাস থেকে নেমে পড়েন তিনি।

 

কাবির হোসেন বলেন, সব সময় গুলিস্তান ১০ টাকা দিয়ে যাই। কিন্তু ২০ টাকার কমে বাসে উঠতে দিচ্ছে না। কখনও বাস থাকে না, থাকলেও বাড়তি ভাড়া। প্রশাসনের উদ্ভট সিদ্ধান্তের কারণে দুর্ভোগে পরতে হয় আমাদের মতো সাধারণ মানুষের।

 

শুধু কাবির হোসেনই নয়, বাসের লাইনে দাঁড়িয়ে থাকা অধিকাংশ যাত্রীদের একই অভিযোগ।

 

করোনাভাইরাসের উর্ধগতি ঠেকাতে কঠোর নিষেধাজ্ঞার তৃতীয় দিন চলছে আজ। এই নিষেধাজ্ঞায় বন্ধ থাকার কথা ছিল গণপরিবহনেরও। তবে সরকার-আরোপিত সাত দিনের কঠোর বিধিনিষেধ শিথিল করে জনদুর্ভোগ কমাতে বুধবার (৭ এপ্রিল) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিটি করপোরেশন এলাকাগুলোতে গণপরিবহন চলাচল করার অনুমতি দেওয়া হয়েছে।

 

অনুমতিক্রমে রাজধানীতে সকাল থেকে গণপরিবহন চলাচল করতে দেখা গেছে। শুরু হয়েছে যাত্রীদের বাসে উঠা নামার প্রতিযোগিতা।

 

দুইদিন বন্ধ থাকার পর নিজস্ব গতিতে চলছে বাস। বাড়তি ভাড়া হাকিয়ে নিচ্ছে যাত্রীদের কাছ থেকে। কারও কারও বাড়তি ভাড়ায় ক্ষোভ থাকলেও, অনেকে আবার বাসে চড়তে পেরেই পেয়েছেন স্বস্তি।

 

অফিসগামী আরিফ হোসেন বলেন, ভাড়া নিয়ে বাড়াবাড়ি করছে হেলপার গুলো। কিন্তু কিছু করার নাই। আমরা সাধারণ মানুষ, দুর্ভোগ আমাদের নিত্যসঙ্গী। বাস বন্ধ করলেও আমাদের চলাচলে কষ্ট, আবার বাড়তি ভাড়াও বোঝা। কিন্তু আমাদের হাতে কিছুই নেই। আমরা অসহায়।

 

অফিসগামী রেশমি বলেন, বাড়তি ভাড়া নিচ্ছে, তবু বাস তো পাচ্ছি এইটাই শান্তি। গত দুইদিন খুব কষ্ট করে অফিস যেতে হয়েছে। আর রিকশাওয়ালা, সিএনজিওয়ালারাও খুব ঝামেলা করেছে। এখন ২০ টাকার ভাড়া ৩০ টাকা দিলেও রাস্তায় চলতে ঝামেলা হচ্ছে না।

 

তবে নতুন সিদ্ধান্তে বাইরের গণপরিবহন সিটিতে প্রবেশ করায় নিষেধাজ্ঞা থাকলেও তা উপেক্ষা করে বাইরের গণপরিবহনগুলো প্রবেশ করছে রাজধানী ঢাকায়।

 

ঢাকা-চট্টগ্রাম হাইওয়ের কাজলা এলাকায় দেখা যায়, নারায়ণগঞ্জের অসংখ্য বাস রাজধানীতে প্রবেশ করছে। একই সঙ্গে সিলেট, কুমিল্লা ও লাকসাম এলাকার দূরপাল্লার বাসগুলোকেও প্রবেশ করতে দেখা গেছে।

 

প্রসঙ্গত, মঙ্গলবার (৬ এপ্রিল) ঢাকাসহ দেশের সকল সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন সার্ভিস চালু করার সিদ্ধান্তের কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ৭ এপ্রিল বুধবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে জানান তিনি।

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি

প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 

বার্তা- সম্পাদক : মেহেদী  হাসান
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: শহিদুল্লাহ সুুুমন

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  রাতের আধারে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর সাথে ঘটলো কি?   কর্মসূচি প্রত্যাহার হলেও উত্তাপ কমেনি বরিশাল বিশ্ববিদ্যালয়ে   জানুয়ারির প্রথম সপ্তাহে এইচএসসি’র ফল   বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিষ্কার   আজ থেকে সরকারি মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু   এবার পরীক্ষা নয়, লটারির মাধ্যমে স্কুলে ভর্তি: শিক্ষামন্ত্রী   মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল   ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে   প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ   ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল   উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার বিকল্প নেই   ১৭ অক্টোবর থেকে কিন্ডারগার্টেন খোলার দাবি   আগের ক্লাসের ফলের ভিত্তিতে মাধ্যমিকে পরবর্তী ক্লাস!   আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন ঢাবির সেই ছাত্রী   করোনাঃ এসএসসি পরীক্ষা আয়োজন অনিশ্চিত   প্রাথমিকে শিক্ষক বদলি চলতি মাসেই    মৃত ব্যাক্তির নামে ব্যাংকে বেতন বিল দাখিল   আরও বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি!   এইচএসসি পরীক্ষা প্রস্তুতি নেবে শিক্ষা বোর্ড   জেলা পর্যায়ে ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব