Youtube google+ twitter facebook Bangla Font Help

বই নিয়ে দিনমজুর কন্যার বাড়িতে ইউএনও

৬:২৭ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২১

অনলাইন ডেস্ক :: বই আর খাতা কলম হাতে নিয়ে দিনমজুর ফিরোজ আকন্দের বাড়িতে হঠাৎ হাজির গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নবী নেওয়াজ খান।

 

সোমবার (১২ এপ্রিল) দুপুরে আকস্মিক ইউএনও’র আগমনে প্রথমে হতচকিত হলেও বুজরুক পাটানোছা গ্রামের মানুষের মুখে মুখে ছড়িয়েছে ইউএনও’র প্রশংসা।

 

দিনমজুরের কলেজ পড়ুয়া কন্যার বাড়িতে গিয়ে নিজ হাতে বই আর খাতা কলম তুলে দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক জুড়েও ভেসে বেড়াচ্ছে ইউএনও নবীনেওয়াজ খানের প্রশংসা।

 

গতকাল রোববার বিকেলে দাপ্তরিক কাজে ব্যস্ত সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নবীনেওয়াজ খান। হঠাৎ অপরিচিত নম্বর থেকে কল আসে তার মোবাইলে। অপরপ্রান্ত থেকে কলেজছাত্রী পরিচয়ে কাচুমাচু কণ্ঠে ভেসে আসে স্যার বই কেনার টাকা নেই। পরে খোঁজখবর নিয়ে পরদিন দুপুরে সোমবার দুপুরে বই, খাতা-কলম কিনে নিয়ে সাদুল্লাপুর গার্লস কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী দিনমজুর ফিরোজ আকন্দের কন্যা ফেন্সি আক্তারের বাড়িতে হাজির হন ইউএনও নবীনেওয়াজ।

 

বই পেয়ে আনন্দিত ফেন্সি জানায়, তার কল্পনাও ছিল না অজোপাড়াগাঁয়ের কোন মেয়ের কথায় ইউএনও সাড়া দেবেন। আবেগাপ্লুত হয়ে পড়েন তার দরিদ্র বাবা-মা।

 

দিনমজুর বাবার পরিবারে ফেন্সি ও তার এক ভাইসহ চারজনের সংসার। ফেন্সি সাদুল্লাপুর গার্লস কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী। এসএসসিতে তার জিপিএ ছিল ৩.৩৩। গরীব বাবার কষ্টের সংসারে লেখাপড়ার জন্য বাড়তি খরচ করার সাধ্য নেই। কিছু বই কিনলেও লাইব্রেরিতে টাকা বকেয়া। টাকা বকেয়া থাকায় অর্থনীতি ও মনোবিজ্ঞান বই কেনা হয়নি তার।

 

ইউএনও নবীনেওয়াজ বলেন, টাকার অভাবে বই কিনতে না পেরে কারো পড়াশোনায় ব্যাঘাত হবে। এমন খবর তাকে ব্যথিত করে। বিষয়টি যাচাই করে সত্যতা পেয়ে লেখাপড়ায় আগ্রহী মেয়েটির পড়াশোনা সচল রাখতে তাকে বই কিনে দেয়ার সিদ্ধান্ত নেন তিনি। বইয়ের সাথে কিছু খাতা, কলম এবং নগদ ১ হাজার টাকাও ফেন্সির হাতে তুলে দেন ইউএনও।

 

ইউএনও নবীনেওয়াজের এমন উদ্যোগকে ইতিবাচক উল্লেখ করে স্থানীয় সাংবাদিক শাহজাহান সোহেল ও কলেজ শিক্ষক আব্দুর রউফ বলেন, ইউএনও নবীনেওয়াজ একজন শিক্ষানুরাগী। তিনি যোগদানের পর থেকে সাদুল্লাপুরে শিক্ষা বিস্তারে প্রশংসনীয় অনেক উদ্যোগ নিয়েছেন।

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি

প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 

বার্তা- সম্পাদক : মেহেদী  হাসান
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: শহিদুল্লাহ সুুুমন

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  রাতের আধারে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর সাথে ঘটলো কি?   কর্মসূচি প্রত্যাহার হলেও উত্তাপ কমেনি বরিশাল বিশ্ববিদ্যালয়ে   জানুয়ারির প্রথম সপ্তাহে এইচএসসি’র ফল   বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিষ্কার   আজ থেকে সরকারি মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু   এবার পরীক্ষা নয়, লটারির মাধ্যমে স্কুলে ভর্তি: শিক্ষামন্ত্রী   মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল   ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে   প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ   ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল   উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার বিকল্প নেই   ১৭ অক্টোবর থেকে কিন্ডারগার্টেন খোলার দাবি   আগের ক্লাসের ফলের ভিত্তিতে মাধ্যমিকে পরবর্তী ক্লাস!   আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন ঢাবির সেই ছাত্রী   করোনাঃ এসএসসি পরীক্ষা আয়োজন অনিশ্চিত   প্রাথমিকে শিক্ষক বদলি চলতি মাসেই    মৃত ব্যাক্তির নামে ব্যাংকে বেতন বিল দাখিল   আরও বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি!   এইচএসসি পরীক্ষা প্রস্তুতি নেবে শিক্ষা বোর্ড   জেলা পর্যায়ে ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব