Youtube google+ twitter facebook Bangla Font Help

ছাত্রদল নেতা এখন ছাত্রলীগের সভাপতি প্রার্থী

১১:১৮ পূর্বাহ্ণ, জুন ১০, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল>> সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় রবিন হাসান রকি নামে এক ছাত্রদল নেতা উপজেলা ছাত্রলীগের সভাপতি পদ বাগিয়ে নিতে তৎপর হয়ে উঠেছেন। বর্তমানে তিনি জেলা ছাত্রলীগের সহ-সভাপতির পদে আছেন। এতে করে প্রকৃত ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্য তীব্র ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে।

 

জানা যায়, ২০১৪ সালে ছাত্রদলের গঠিত কমিটিতে রবিন হাসান রকি ছিলেন বেলকুচি উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক। কমিটির মেয়াদ অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত তিনি সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছেন। তার চাচা আতাউর রহমান ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক।

২০১৮ সালে ছাত্রদলের কমিটিতে থাকাবস্থায় রকি চাচার হাত ধরে আওয়ামী লীগে যোগদান করেন। যোগদান করেই স্থানীয় কিছু আওয়ামী লীগ নেতার সহায়তায় জেলা ছাত্রলীগের সহ-সভাপতির পদ বাগিয়ে নেন। বর্তমানে বেলকুচি ছাত্রলীগের সভাপতি পদ বাগিয়ে নিতে তৎপর হয়ে উঠেছেন।

 

স্থানীয় সংসদ সদস্যও তাকে এককভাবে সভাপতি হিসেবে নির্বাচিত করতে জেলা ছাত্রলীগ ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের কাছে সুপারিশ করছেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে প্রকৃত ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্য তীব্র ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, ২০১৩ সালে এই রবিন হাসান রকি ও তার চাচা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আতাউর রহমানের নেতৃত্বে বেলকুচি উপজেলা আওয়ামী লীগ অফিসে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে।

তাদের হাতে বহু আওয়ামী লীগ নেতাকর্মী নির্যাতন-নিপীড়নের শিকার হয়েছে। কিন্তু দুর্ভাগ্যকজনক সংগঠনের কিছু স্বার্থান্বেষী নেতার প্ররোচণায় আওয়ামী লীগে যোগদান করেই তিনি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি পদ হাতিয়ে নেন।

 

সম্প্রতি বেলকুচি উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন প্রক্রিয়া শুরু হওয়ায় রবিন হাসান রকি উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী হয়েছেন।

 

ছাত্রদলের একজন পদধারী ক্যাডার যদি দলে যোগদান করেই ছাত্রলীগের সভাপতি পদ পায়, তবে দলের জন্য অশনিসংকেত বলে মনে করছেন প্রকৃত ছাত্রলীগ নেতাকর্মীরা।

 

কমিটি গঠন নিয়ে বেলকুচি উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বেলকুচি পৌরসভার মেয়র তার ফেসবুক পেজে লিখেছেন, গুঞ্জন কমিটিতে যাদের নাম শোনা যাচ্ছে সেটা যদি সত্য হয়…তাহলে বেলকুচি উপজেলা ছাত্রলীগের রাজনীতিতে কলঙ্কের অধ্যায়ের অশুভ সূচনা হবে!

 

এ বিষয়ে ছাত্রলীগ নেতা রবিন হাসান রকি জানান, আমি কখনো ছাত্রদলের সাথে জড়িত ছিলাম না। ছাত্রদলের প্যাডের কমিটিতে আমার নাম দেখানো হচ্ছে, তা একটি ভুয়া ও সাজানো নকল করা কাগজ।

মূলত আমার বিরুদ্ধে বড় ধরনের ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি জানান, আমার চাচা আতাউর রহমান বিএনপি করলে তো আমি বিএনপি করি না। আমি ছাত্রলীগের সাথেই জড়িত ছিলাম।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ জানান, উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে রবিন হাসান রকি ও সাধারণ সম্পাদক হিসেবে হাবিবকে স্থানীয় সংসদ সদস্য মমিন মণ্ডল প্রাথমিকভাবে চাইছেন। কিন্তু রকির বিরুদ্ধে বেশকিছু অভিযোগ ওঠায় কমিটি গঠন প্রক্রিয়া বন্ধ রেখে সেগুলো তদন্ত করা হচ্ছে।

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি

প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 

বার্তা- সম্পাদক : মেহেদী  হাসান
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: শহিদুল্লাহ সুুুমন

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  মঠবাড়িয়ায় গোসল করতে নেমে পানিতে ডুবে কলেজছাত্রের মৃত্যু   রাতের আধারে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর সাথে ঘটলো কি?   কর্মসূচি প্রত্যাহার হলেও উত্তাপ কমেনি বরিশাল বিশ্ববিদ্যালয়ে   জানুয়ারির প্রথম সপ্তাহে এইচএসসি’র ফল   বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিষ্কার   আজ থেকে সরকারি মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু   এবার পরীক্ষা নয়, লটারির মাধ্যমে স্কুলে ভর্তি: শিক্ষামন্ত্রী   মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল   ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে   প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ   ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল   উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার বিকল্প নেই   ১৭ অক্টোবর থেকে কিন্ডারগার্টেন খোলার দাবি   আগের ক্লাসের ফলের ভিত্তিতে মাধ্যমিকে পরবর্তী ক্লাস!   আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন ঢাবির সেই ছাত্রী   করোনাঃ এসএসসি পরীক্ষা আয়োজন অনিশ্চিত   প্রাথমিকে শিক্ষক বদলি চলতি মাসেই    মৃত ব্যাক্তির নামে ব্যাংকে বেতন বিল দাখিল   আরও বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি!   এইচএসসি পরীক্ষা প্রস্তুতি নেবে শিক্ষা বোর্ড