Youtube google+ twitter facebook Bangla Font Help

ঝালকাঠিতে ৫ টাকায় হাজার টাকার বাজার ও ফ্রি অক্সিজেন সেবা

১০:১৪ পূর্বাহ্ণ, জুলাই ২৫, ২০২১

ঝালকাঠি শহরের বাস ষ্ট্যান্ড সংলগ্ন ৩ নং ওয়ার্ডে অবস্থিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নপূরণ সমাজ কল্যাণ সংস্থা’ নিম্ন ও মধ্যবিত্তদের দিচ্ছে স্বপ্নের বাজার। করোনা মহামারী শুরু থেকে এ পর্যন্ত ৫ টাকায় মানবিক কেনাকাটা নামে তারা ১ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে। চাল, ডাল, আলু, পিয়াজ, লবন, সাবান, মাস্কসহ হাজার টাকার পণ্য তারা দিচ্ছে পাঁচ টাকার বিনিময়ে। প্রায় দিনই “স্বপ্নপূরণ সমাজ কল্যাণ সংস্থা” সংগঠনটির কার্যালয় চত্বরে মানবিক বাজারের মাধ্যমে কর্মহীন মানুষেরা কেনাকাটা করেন।

২০২০ সালের মার্চ মাসে করোনার প্রভাবে সরকার ঘোষিত লগডাউনের কারণে কর্মহীন হয়ে যায় দৈনিক খেটে খাওয়া মানুষেরা। ওই সময় থেকেই অসহায়দের জন্য মানবিক বাজার খুলে বসেন এ সংগঠনটি। আজ পর্যন্ত তারা মানবিক বাজার চালু রেখেছে। “পাঁচ টাকায় হাজার টাকার বাজার এতো স্বপ্নের বাজার” এমন মন্তব্য করেছেন সুবিধাভোগী রিক্সাচালক চুন্নু মিয়া। তিনি বলেন, “লগডাউনে হাঙ্গাদিন রিসকা চালাইয়া পাই ২শ টাহা, বাজার হরমু কি দিয়া। এই ক্লাবের রিয়াজ মোরে ৫ টাহায় অনেক সদায় দেছে।” আরেক সুবিধাভোগী কামাল হোসেন বলেন, “কাইল ঈদ এই সময় ৫ টাহায় এতো বাজার পামু ভাবতেও পারিনাই।” ফাতেমা বেগম বলেন, “রোজায়ও ৫ টাহায় এফতার নিছি এই স্বপ্নপূরণ কেলাব দিয়া। আইজগো আবার ৫ টাহায় যা কিনছি হেতে মাইয়া পোয়া লইয়া ১৫ দিন খাওয়ন যাইবো।

সংগঠনটির সভাপতি রিয়াজ খান অশ্রু বলেন, “মধ্যবিত্ত যারা ত্রানের লাইনে যেতে অপারগতা প্রকাশ করে আদের জন্যই আমাদের এই মানবিক বাজার। আমরা সাহায্য দেইনা, আমরা বিক্রি করি।হোক সেটা ৫ টাকায়, টাকার বিনিময়ে আমাদের কাছ থেকে খাদ্য সামগ্রী কিনে নেয় অসহায় মধ্যবিত্ত পরিবার এবং নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষেরা। করোনা মহামারী যতদিনে শেষ না হবে ততদিন এই মানবিক বাজার কর্মসূচী অব্যাহত থাকবে বলেও জানান তিনি। এছাড়াও করোনা আক্রান্ত রোগীর বাড়ি বাড়ি গিয়ে অক্সিজেন সেবা দিচ্ছে এই সংগঠনের সদস্যরা।”

ঝালকাঠি পৌরসভার ৩নং ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিলর মো: আল আমীন জানান, “স্বপ্নপূরণ সমাজ কল্যাণ সংস্থা মানুষের সেবায় সর্বদা নিয়োজিত রয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে এই মহামারি করোনাকালে রোগীদের অক্রিজেন সেবা দিয়ে যাচ্ছে যা অত্যন্ত একটি কঠিন কাজ। তাদের এ মহতি কাজকে আমি সাধুবাদ জানাই। সবাইকে আল্লাহ এ কাজে কবুল করেন না। যাদের কবুল করেছেন তারা নি:সন্দেহে অত্যন্ত ভাগ্যবান লোক। এ সংগঠনটির সকল সেবামূলক কাজে আমি সম্ভবপর সহযোগিতা করব ইনশাল্লাহ। ইতিপূর্বে গোপনে এ সংগঠনের সেবামূলক কাজে আমি সহযোগিতা করেছি। সাথে সাথে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতিসহ যারা সংগঠনে জড়িত রয়েছেন সকলকে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই এবং তাদের কল্যাণ কামনা করছি।

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি

প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 

বার্তা- সম্পাদক : মেহেদী  হাসান
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: শহিদুল্লাহ সুুুমন

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে চলতি বছরেই প্রাথমিকের লিখিত পরীক্ষা   ২৭ সেপ্টেম্বরের পর খুলছে বিশ্ববিদ্যালয়   নবম-দশমে বিভাগ বিভাজন থাকবে না   বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে বৈঠক চলতি সপ্তাহেই   ১৮ মাস পর মুখর বরিশালের স্কুল-কলেজ; খুশি শিক্ষার্থী ও অভিভাবকরা   শিক্ষার্থীদের বেতন নিয়ে অভিভাবকদের যেন চাপ দেওয়া না হয়: শিক্ষামন্ত্রী   করোনা সংক্রমণ বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় বন্ধ করে দেয়া হবে: শিক্ষামন্ত্রী   সংক্রমণ বাড়লে ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী   বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পরিবহণ-আবাসিক খরচ মওকুফ   শিক্ষাপ্রতিষ্ঠানের দ্বার খুলতে বিকেলে বসছে আন্তঃমন্ত্রণালয়ে উচ্চপর্যায়ের বৈঠক   বরিশালে বন্ধ স্কুল-কলেজে পরিষ্কার-পরিচ্ছন্নতা শুরু   ১২ সেপ্টেম্বর খেকে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান   দেশের সব স্কুল-কলেজ খুলে দেওয়ার ব্যবস্থা হচ্ছে: সংসদে প্রধানমন্ত্রী   আগামী অক্টোবরে স্কুল-কলেজ খোলার ঘোষণা আসতে পারে   আজ শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে দুই মন্ত্রণালয়ের বৈঠক   যেভাবে নেয়া হবে এসএসসি-এইচএসসি পরীক্ষা   ঢাবি’র অনলাইন ক্লাসে সন্তুষ্ট ২.৭ ভাগ শিক্ষার্থী : জরিপ   চলতি সপ্তাহে ঘোষণা দেয়া হবে এসএসসি-এইচএসসিতে অটোপাস না পরীক্ষা   ঢাবির ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড স্থগিত   টিকা দিয়েই স্কুল-কলেজ খুলে দেব : প্রধানমন্ত্রী