Youtube google+ twitter facebook Bangla Font Help

বরিশালে মার্ডার মামলার স্বাক্ষীকে হত্যার মিশন

১২:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২১

 

শিশুসহ তিন জনকে কুপিয়ে জখম
ভয়ে থানায় যাচ্ছেনা আহতরা

এদিকে আহত ১০ বছরের শিশু কন্যা মিলি ও স্বাক্ষী মাহাবুবুর রহমানকে অব্যাহত হুমকি দেওয়ায় হাসপাতাল ছেড়ে পালিয়েছে।

শামীম আহমেদ :: বরিশালের উজিরপুর উপজেলার র্শীষ সন্ত্রাসী হিসেবে পরিচিত আলোচিত শহিদুল ইসলাম মার্ডার মামলার প্রধান আসামী নান্না ওরফে নান্নান স্বাক্ষী ও তার কন্যা শিশুকে হত্যার মিশনে কুপিয়ে জখম করেছে। একই সাথে মামলার বাদী বকুল বেগমকেও বেধরক পেটানো হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় বাড়ির সামনে হামলা ঘটনা ঘটলেও দেশিও অস্ত্র নিয়ে নান্না ও তার বাহিনী মহড়া দেওয়ায় ভয়ে আতংঙ্কে থানা পর্যন্ত যেতে পারেনি ওই ভুক্তভোগীরা। এর আগেও কয়েক দফা হামলা করা হয় তাদের উপর। যাতে স্বাক্ষী না দেওয়া হয় তার বিরুদ্ধে।

খোঁজ নিয়ে জানা গেছে- জমি দখলের প্রতিবাদ করায় উজিরপুর উপজেলার ভবানীপুর গ্রামের শহিদুল ইসলামকে ২০১৫ সালে জনসম্মূখে কুপিয়ে পিটিয়ে হত্যা করে করে র্শীষ সন্ত্রাসী ও আঞ্চলিক প্রতারক চক্রের প্রধান নান্নান। সেই মামলায় নিহতের স্ত্রী বকুল বেগম বাদী হয়ে নান্নানের বিরুদ্ধে মামলা দায়ের করেন। স্বাক্ষী রাখা হয় নিহতর ভাই বড় ভাই মাহাবুবুর রহমানকে। বর্তমানে বিচারাধীন ওই মামলাটি বরিশাল ১ নং অতিরিক্ত দায়রা জজ আদালতে স্বাক্ষী পর্যায়ে রয়েছে। বাদী বকুল বেগম ও স্বাক্ষী মাহাবুব আদালতে যাতে স্বাক্ষী না দেয় সেজন্য চাপ সৃষ্টি করে আসছিলো। সন্ত্রাসী নান্নার কথা না শুনায় গেলো ৯ সেপ্টেম্বর বিকালে বাদী ও স্বাক্ষীকে পিটিয়ে কুপিয়ে জখম করা হয়। সেই সঙ্গে মাহাবুবের একমাত্র শিশু কণ্যাকেও মাথার উপর কুপিয়ে জখম করা হয়। উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি হলেও অব্যাহত হুমকির কারনে শিশু কন্যাকে নিয়ে হাসপাতাল ত্যাগ করেন আহত মাহাবুব। পরে স্থানীয়দের সহযোগীতায় আবারও চিকিৎসা নিতে আবার দ্বিতীয় দফায় হাসপাতালে ভর্তি হন।

এব্যাপারে মামলার বাদী বকুল বেগম জানান, আমরা আদালতে মামলা চালাতে যাতে না যাই সেজন্য সন্ত্রাসী নান্নান আমাদের প্রতিনিয়ত হুমকি দিয়ে আসছিলো। ঘটনার দিন আমাকে এবং মামলার স্বাক্ষীসহ সবাইকে হত্যার উদ্দেশে ধারালো রামদা দিয়ে কুপিয়ে জখম করে। স্থানীয়দের সহায়তায় প্রানে রক্ষা হয় আমাদের।

একই সাথে ভুক্তভোগী ওই নারী ও স্থানীয় একাধিক ব্যক্তি জানান, নান্নান শুধু উজিরপুরই নয় সে বৃহত্তর বরিশাল আঞ্চলের প্রতারক চক্রের প্রধান হোতা। সে কন্ট্রাক মার্ডারে অংশ নেয় বিভিন্ন জায়গায়। এমন কি জাল দলিল, জাল টিকিট ও অবসরপ্রাপ্ত সরকারী ভুমি কর্মকর্তাদের নামে ভূয়া সিল বানিয়ে জমির জাল দলিল দিয়ে থাকে। একাধিক বার র‌্যাব পুলিশের সাথে গ্রেফতার হয়েছিলো নান্নান।

বিভিন্ন থানা ও আদালত সূত্রে জানা গেছে, সন্ত্রাসী নান্নার বিরুদ্ধে হত্যা, প্রতারনা, জালিয়াতি হামলাসহ প্রায় ১৯ টি মামলার চলমান আছে। এলাকার নিরহ মানুষ তার ভয়ে দিনাতিপাত করছে।

এবিষয়ে অভিযুক্ত নান্নান জানান, বাদী স্বাক্ষীকে উদ্দেশ্য করে মারামারি হয়নি। মূলত গাঁজা কেনা বেচা নিয়ে তর্কের এক পর্যায়ে দুপক্ষের মধ্যে মারমারি হয়। এতে আমার স্ত্রীও কম বেশি আহত হয়েছে। আমি থানায় অভিযোগও দিয়েছি। অপর দিকে জালিয়াতি চক্রের সাথে জড়িত থাকার বিষয়ে বলেন প্রশাসন আমাকে বেশ কয়েকটি জালিয়াতির মিথ্যা মামলায় আসামী করেছে। সে গুলো আমি আইনের মাধ্যমে মোকাবেলা করছি।

এবিষয়ে উজিরপুর থানার অফির্সার ইনর্চাজ আলী আরশাদ বলেন, হত্যা মামলার বাদী স্বাক্ষীর উপর হামলার ঘটনার সত্যতা আছে। আহতরা হাসপাতালে চিকিৎস্বাধীন। লিখিত অভিযোগ পেলেই আমরা আসামীদের গ্রেফতার অভিযানে নামবো।

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি

প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 

বার্তা- সম্পাদক : মেহেদী  হাসান
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: শহিদুল্লাহ সুুুমন

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে চলতি বছরেই প্রাথমিকের লিখিত পরীক্ষা   ২৭ সেপ্টেম্বরের পর খুলছে বিশ্ববিদ্যালয়   নবম-দশমে বিভাগ বিভাজন থাকবে না   বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে বৈঠক চলতি সপ্তাহেই   ১৮ মাস পর মুখর বরিশালের স্কুল-কলেজ; খুশি শিক্ষার্থী ও অভিভাবকরা   শিক্ষার্থীদের বেতন নিয়ে অভিভাবকদের যেন চাপ দেওয়া না হয়: শিক্ষামন্ত্রী   করোনা সংক্রমণ বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় বন্ধ করে দেয়া হবে: শিক্ষামন্ত্রী   সংক্রমণ বাড়লে ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী   বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পরিবহণ-আবাসিক খরচ মওকুফ   শিক্ষাপ্রতিষ্ঠানের দ্বার খুলতে বিকেলে বসছে আন্তঃমন্ত্রণালয়ে উচ্চপর্যায়ের বৈঠক   বরিশালে বন্ধ স্কুল-কলেজে পরিষ্কার-পরিচ্ছন্নতা শুরু   ১২ সেপ্টেম্বর খেকে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান   দেশের সব স্কুল-কলেজ খুলে দেওয়ার ব্যবস্থা হচ্ছে: সংসদে প্রধানমন্ত্রী   আগামী অক্টোবরে স্কুল-কলেজ খোলার ঘোষণা আসতে পারে   আজ শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে দুই মন্ত্রণালয়ের বৈঠক   যেভাবে নেয়া হবে এসএসসি-এইচএসসি পরীক্ষা   ঢাবি’র অনলাইন ক্লাসে সন্তুষ্ট ২.৭ ভাগ শিক্ষার্থী : জরিপ   চলতি সপ্তাহে ঘোষণা দেয়া হবে এসএসসি-এইচএসসিতে অটোপাস না পরীক্ষা   ঢাবির ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড স্থগিত   টিকা দিয়েই স্কুল-কলেজ খুলে দেব : প্রধানমন্ত্রী