Youtube google+ twitter facebook Bangla Font Help

চরমোনাই ইউনিয়নে জনপ্রিয়তার শীর্ষে হাতপাখার প্রার্থী জিয়াউল করিম

১:২৬ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২১

ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর বরিশাল সদর উপজেলার ছয়টি ইউনিয়নে নির্বাচন হবে। এ ছয় ইউপিতেই আওয়ামী লীগ মনোনীত নৌকা ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী রয়েছে। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আছে পাঁচটিতে। তিনটি ইউপিতে রয়েছে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী।

ভোটাধিকার প্রয়োগ, ন্যায় বিচার ও সুষম বণ্টন স্লোগানে নিরলস ভাবে পরিশ্রম করে গনসংযোগ ও জনগনের সাথে দেখা করাসহ নানা কর্মসূচির মাধ্যমে মাঠ চষে বেড়ানোর পাশাপাশি প্রচারণায় সরগম করে রেখেছেন চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা।
৫ নং চরমোনাই ইউনিয়নে সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রচার প্রচারণায় ও জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন হাতপাখার কান্ডারী, রাজনৈতিক ব্যক্তিত্ব, সমাজ সেবক, শ্রমিক ও শিক্ষা বান্ধব দেশ প্রেমিক চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ জিয়াউল করিম (হাজী সাহেব হুজুর) । তিনি দিন রাত বিরামহীন ভাবে ব্যাপক প্রচার প্রচারনা ও গনসংযোগ করে ভোটারদের দ্বারে দ্বারে ছুটে বেড়াচ্ছেন। তিনি দীর্ঘ দিন ধরে সাধারন মানুষ ও দলীয় নেতাকর্মীদের সাথে সম্পৃক্ত থেকে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করে সুখ দুঃখে তাদের পাশে থেকে সকলের মনজয় করে নিয়েছেন চরমোনাই পীরের ছোট ভাই সৈয়দ জিয়াউল করীম।

চরমোনাই ইউনিয়নের ভোটাররা জানান, গত নির্বাচনে চরমোনাই পীরের দল ইসলামি আন্দোলন বাংলাদেশ এর মনোনীত প্রার্থী মাওলানা আবুল খায়ের এর সাথে নির্বাচন করে তৃতীয় স্থানে ছিল আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম। এ বছরও একই অবস্থা হবে তাদের।

ভোটাররা আরও জানান, চরমোনাই ইউনিয়নের সকল জনগনই চায় পীর সাহেব হুজুরের ছোট ভাই হাজী সাহেব হুজুর জেন নির্বাচনে বিজয়ী হয়। তারা নির্বাচীত হলে চরমোনাই ইউনিয়নের জনগন শান্তিতে থাকে, ভাল থাকে। বিশেষ করে চরমোনাই ইউনিয়নের হিন্দু ধর্মের অনুসারীরা পুরোপুরি নিরাপদে থাকে।

এদিকে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ব্যানার, ফেস্টুন, পোস্টারিংকরাসহ সামাজিক যোগাযোগ মাধ্যমেও ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী হিসেবে তার সরব ভূমিকা বিদ্যমান। এলাকার বিভিন্ন হাট-বাজার ও চায়ের দোকানে তাকে নিয়ে চলছে সর্বত্র আলোচনা এবং জনসাধারণের মধ্যে তাকে নিয়ে রয়েছে নানা জল্পনা-কল্পনা। এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নিজ থেকেই সৈয়দ মোঃ জিয়াউল করীমের পক্ষে প্রচারণাসহ দোয়া চেয়ে জনসাধারণের দ্বারপ্রান্তে যাচ্ছেন। “হাজী সাহেব হুজুরকে চেয়ারম্যান হিসেবে দেখতে চাই” এই কথা এখন স্থানীয় জনগণের মুখে মুখে সর্বত্র প্রচলিত।

নির্বাচন প্রসঙ্গে সৈয়দ মোঃ জিয়াউল করীম বরিশাল ক্রাইম নিউজকে বলেন- আমি আমার বাবা এবং বড় ভাইদের মতো জনকল্যানে কাজ করে যাচ্ছি এবং সবসময় যেকোনো অবস্থায় আমার ইউনিয়নবাসীর পাশে আছি। আমার ইউনিয়নে বেকার সমস্যা সমাধান, মাদক, সন্ত্রাস দূরীকরণ, বালাবিবাহ বন্ধসহ নানা সামাজিক কাজে সর্বদা সচেষ্ট আছি এবং থাকবো ইনশাআল্লাহ।

উল্লেখ্য, চরমোনাই ইউনিয়নে ২০০২ সালের নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন বর্তমান পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মোঃ রেজাউল করিম। এরপর থেকে প্রতিটি নির্বাচনে এই পরিবার থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীই জয়ী হয়ে আসছেন। আসন্ন নির্বাচনে প্রার্থী হয়েছেন বর্তমান পীরের ছোট ভাই সৈয়দ মোঃ জিয়াউল করীম। নৌকার প্রার্থী হয়েছেন মাস্টার নূরুল ইসলাম। বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সাব্বির হোসেন গিয়াস।

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি

প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 

বার্তা- সম্পাদক : মেহেদী  হাসান
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: শহিদুল্লাহ সুুুমন

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  বিশাল সিলেবাসের পরীক্ষা আর হবে না: শিক্ষামন্ত্রী   করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে চলতি বছরেই প্রাথমিকের লিখিত পরীক্ষা   ২৭ সেপ্টেম্বরের পর খুলছে বিশ্ববিদ্যালয়   নবম-দশমে বিভাগ বিভাজন থাকবে না   বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে বৈঠক চলতি সপ্তাহেই   ১৮ মাস পর মুখর বরিশালের স্কুল-কলেজ; খুশি শিক্ষার্থী ও অভিভাবকরা   শিক্ষার্থীদের বেতন নিয়ে অভিভাবকদের যেন চাপ দেওয়া না হয়: শিক্ষামন্ত্রী   করোনা সংক্রমণ বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় বন্ধ করে দেয়া হবে: শিক্ষামন্ত্রী   সংক্রমণ বাড়লে ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী   বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পরিবহণ-আবাসিক খরচ মওকুফ   শিক্ষাপ্রতিষ্ঠানের দ্বার খুলতে বিকেলে বসছে আন্তঃমন্ত্রণালয়ে উচ্চপর্যায়ের বৈঠক   বরিশালে বন্ধ স্কুল-কলেজে পরিষ্কার-পরিচ্ছন্নতা শুরু   ১২ সেপ্টেম্বর খেকে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান   দেশের সব স্কুল-কলেজ খুলে দেওয়ার ব্যবস্থা হচ্ছে: সংসদে প্রধানমন্ত্রী   আগামী অক্টোবরে স্কুল-কলেজ খোলার ঘোষণা আসতে পারে   আজ শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে দুই মন্ত্রণালয়ের বৈঠক   যেভাবে নেয়া হবে এসএসসি-এইচএসসি পরীক্ষা   ঢাবি’র অনলাইন ক্লাসে সন্তুষ্ট ২.৭ ভাগ শিক্ষার্থী : জরিপ   চলতি সপ্তাহে ঘোষণা দেয়া হবে এসএসসি-এইচএসসিতে অটোপাস না পরীক্ষা   ঢাবির ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড স্থগিত