Youtube google+ twitter facebook Bangla Font Help

বঙ্গবন্ধু দিয়েছেন দেশ তার কন্যা দেশকে করেছেন সমৃদ্ধ: আইজিপি

১২:০৪ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২১

অনলাইন ডেস্ক :: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক(আইজিপি) ড. বেনজীর আহমেদ পিপিএম বার বলেছেন, পুলিশের দায়িত্ব দেশের প্রতিটি মানুষের নিরাপত্তা দেয়া। যেকোন পরিস্থিতিতে পুলিশ সর্বোচ্চ ক্যাপাসিটি দিয়ে জনগণের পাশে রয়েছে এবং থাকবে। পুলিশ হচ্ছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বিগত সময়ে পুলিশ সর্বোচ্চ সামর্থ এবং শক্তি দিয়ে দেশের প্রতিটি নাগরিক এবং দেশের সম্পদ রক্ষার সর্বোচ্চ চেষ্টা করেছে। সেই ধারা অব্যাহত রাখতে হবে।

তিনি আরও বলেন, আমরা আমাদের নিজেদের শাসন করার ব্যবস্থা করে দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ জন্যই আমরা আমাদের ভাগ্যের পরিবর্তন আনতে পেরেছি। বঙ্গবন্ধু দিয়েছেন দেশ, আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে করেছেন সমৃদ্ধ। দেশের এমন কোন সেক্টর নেই যেখানে প্রধানমন্ত্রী উন্নয়ন করেননি। বুধবার সকালে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর দুরদর্শী চিন্তাধারা ও বাস্তবমুখী উদ্যোগের কারণেই বিশে^ অর্থনীতিতে বাংলাদেশ আজ ২৪তম স্থানে পৌঁছেছে। ভবিষ্যতে অর্থনীতিতে বাংলাদেশ ১৫তম এর মধ্যে পৌঁছে যাবে।

আইজিপি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে বলেই আমরা আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি। সে কারনে আমাদের দেশে একটি শান্তিপূর্ন ও সু-শৃঙ্খল সমাজ কায়েম করতে হবে। সেই শান্তিপূর্ন সু-শৃঙ্খল সমাজ ও সুশাসন প্রতিষ্ঠায় সরকার এবং নাগরিকদেরকে হাতে হাত রেখে কাজ করতে হবে। আমাদের লক্ষ্য হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্ন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ এবং আত্মমর্যাদাশীল জাতি হিসেবে নিজেদের পরিচিত করা। যা আমরা আমাদের পরবর্তী প্রজন্মের জন্য রেখে যেতে চাই। সেই লক্ষ্যে দেশের প্রতিটি নাগরিকের, সমাজের এবং রাষ্ট্রের নিরাপত্তার জন্য আমরা অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করতে পার্টনারশিপ ইন পুলিশিং করতে চাই।

এর আগে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে বিএমপির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধনের পর আইজিপি বেলা সাড়ে ১১ টার দিকে বরিশাল পুলিশ লাইন্স মাঠে মেট্টোপলিটন পুলিশের কমান্ড আন্ড কন্ট্রোল সেন্টার এবং নবনির্মিত বিমান বন্দর থানা ভবন উদ্বোধণ করেন। এরপর পবিত্র কোরআন তেলাওয়াত এবং গীতা পাঠের মধ্যদিয়ে সুধী সমাবেশের শুরু হয়।
মেট্টোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার মোঃ সাইফুল হাসান বাদল, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন, চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট মোঃ কবির উদ্দিন প্রামণিক, শেখ হাসিনা সেনানিবাসের জিওসি (ভারপ্রাপ্ত) ব্রিগেডিয়ার জেনারেল মোহম্মদ শহীদুজ্জামান খান, ডিজিএফআইর জিএস কর্নেল এম.এ সাদি, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দার, জেলা পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট একেএম জাহাঙ্গী প্রমুখ। অনুষ্ঠানে সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বরিশাল মেট্রোপলিটন পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ, কমিউনিটি পুলিশিংয়ের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৬ সালে একটি থানার ৪৪৭ দশমিক ২ বর্গ কিলোমিটার এলাকাজুড়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম শুরু হয়।

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি

প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 

বার্তা- সম্পাদক : মেহেদী  হাসান
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: শহিদুল্লাহ সুুুমন

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  বিশাল সিলেবাসের পরীক্ষা আর হবে না: শিক্ষামন্ত্রী   করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে চলতি বছরেই প্রাথমিকের লিখিত পরীক্ষা   ২৭ সেপ্টেম্বরের পর খুলছে বিশ্ববিদ্যালয়   নবম-দশমে বিভাগ বিভাজন থাকবে না   বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে বৈঠক চলতি সপ্তাহেই   ১৮ মাস পর মুখর বরিশালের স্কুল-কলেজ; খুশি শিক্ষার্থী ও অভিভাবকরা   শিক্ষার্থীদের বেতন নিয়ে অভিভাবকদের যেন চাপ দেওয়া না হয়: শিক্ষামন্ত্রী   করোনা সংক্রমণ বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় বন্ধ করে দেয়া হবে: শিক্ষামন্ত্রী   সংক্রমণ বাড়লে ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী   বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পরিবহণ-আবাসিক খরচ মওকুফ   শিক্ষাপ্রতিষ্ঠানের দ্বার খুলতে বিকেলে বসছে আন্তঃমন্ত্রণালয়ে উচ্চপর্যায়ের বৈঠক   বরিশালে বন্ধ স্কুল-কলেজে পরিষ্কার-পরিচ্ছন্নতা শুরু   ১২ সেপ্টেম্বর খেকে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান   দেশের সব স্কুল-কলেজ খুলে দেওয়ার ব্যবস্থা হচ্ছে: সংসদে প্রধানমন্ত্রী   আগামী অক্টোবরে স্কুল-কলেজ খোলার ঘোষণা আসতে পারে   আজ শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে দুই মন্ত্রণালয়ের বৈঠক   যেভাবে নেয়া হবে এসএসসি-এইচএসসি পরীক্ষা   ঢাবি’র অনলাইন ক্লাসে সন্তুষ্ট ২.৭ ভাগ শিক্ষার্থী : জরিপ   চলতি সপ্তাহে ঘোষণা দেয়া হবে এসএসসি-এইচএসসিতে অটোপাস না পরীক্ষা   ঢাবির ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড স্থগিত