Youtube google+ twitter facebook Bangla Font Help

বরিশালের একটি ইউনিয়নে ভোটগ্রহণ করা হবে ইভিএমে

৮:৫৮ পূর্বাহ্ণ, নভেম্বর ২৫, ২০২১

অনলাইন ডেস্ক :: তৃতীয় ধাপের ইউনিয়ন নির্বাচনে আগামী ২৮ নবেম্বর জেলার উজিরপুর এবং মুলাদী উপজেলার পাঁচটি ইউনিয়ন নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। এরমধ্যে একটি ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

বৃহস্পতিবার সকালে নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উজিরপুরের বামরাইল এবং মুলাদীর বাটামারা ইউনিয়নে বিনা প্রতিদ্বন্ধীতায় আওয়ামী লীগ সমর্থিক দুই প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বাকী তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করছেন ১১জন প্রার্থী। যারমধ্যে বাবুগঞ্জের রহমতপুরে চেয়ারম্যান পদে পাঁচজন, উজিরপুরের গুঠিয়ায় চারজন এবং হারতায় দুইজন।
তৃতীয়ধাপে অনুষ্ঠিতব্য নির্বাচনে বরিশালের ইউনিয়ন পাঁচটি হল-উজিরপুরের হারতা, বামরাইল, গুঠিয়া, বাবুগঞ্জের রহমতপুর ও মুলাদীর বাটামারা পাঁচটি ইউনিয়নের মধ্যে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নে ইভিএমে ভোটগ্রহন করা হবে। বাকী ইউনিয়নগুলোতে ভোটগ্রহণ করা হবে ব্যালট পেপারের মাধ্যমে। বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নূরুল আলম।

সূত্রমতে, উজিরপুর উপজেলার ভোট কেন্দ্রের সংখ্যা ২৯টি, বাবুগঞ্জে ১০টি ও মুলাদীতে ১০টি। তিন উপজেলার ৪৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৭১৩ জন। উজিরপুরে ভোটার সংখ্যা ৬৪ হাজার ৩৯৩ জন, বাবুগঞ্জে ভোটার সংখ্যা ২১ হাজার ৫৫৩জন এবং মুলাদীতে ভোটার সংখ্যা ১৯ হাজার ৭৬৭জন।

চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি তিনটি উপজেলার পাঁচটি ইউনিয়নে সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে প্রতিদ্বন্ধীতা করছেন ১৬৫জন। যারমধ্যে উজিরপুরের হারতা ইউনিয়নের ২৯ জন, বামরাইল ইউনিয়নে ২৭ জন, গুঠিয়া ইউনিয়নে ৩৯ জন, বাবুগঞ্জের রহমতপুর ইউনিয়নে ৩৩ জন এবং মুলাদীর বাটামারা ইউনিয়নে ৩৭জন। এরমধ্যে হারতা ইউনিয়নের দুটি ওয়ার্ডের সাধারণ দুই ইউপি সদস্য প্রার্থী প্রতিদ্বন্ধী প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, উজিরপুরের গুঠিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীর মনোনয়ন বাতিল ও বিএনপি সমর্থিত প্রার্থী না থাকায় বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা মার্কার প্রার্থী হাফেজ মাওলানা সাখাওয়াত হোসাইন আসাদ। এছাড়াও ওই ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন আনারস মার্কার প্রার্থী ইজাজুল হক সজিব ও মোটরসাইকেল মার্কার প্রার্থী আওরঙ্গজেব হাওলাদার।

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি

প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 

বার্তা- সম্পাদক : মেহেদী  হাসান
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: শহিদুল্লাহ সুুুমন

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  বিশাল সিলেবাসের পরীক্ষা আর হবে না: শিক্ষামন্ত্রী   করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে চলতি বছরেই প্রাথমিকের লিখিত পরীক্ষা   ২৭ সেপ্টেম্বরের পর খুলছে বিশ্ববিদ্যালয়   নবম-দশমে বিভাগ বিভাজন থাকবে না   বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে বৈঠক চলতি সপ্তাহেই   ১৮ মাস পর মুখর বরিশালের স্কুল-কলেজ; খুশি শিক্ষার্থী ও অভিভাবকরা   শিক্ষার্থীদের বেতন নিয়ে অভিভাবকদের যেন চাপ দেওয়া না হয়: শিক্ষামন্ত্রী   করোনা সংক্রমণ বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় বন্ধ করে দেয়া হবে: শিক্ষামন্ত্রী   সংক্রমণ বাড়লে ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী   বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পরিবহণ-আবাসিক খরচ মওকুফ   শিক্ষাপ্রতিষ্ঠানের দ্বার খুলতে বিকেলে বসছে আন্তঃমন্ত্রণালয়ে উচ্চপর্যায়ের বৈঠক   বরিশালে বন্ধ স্কুল-কলেজে পরিষ্কার-পরিচ্ছন্নতা শুরু   ১২ সেপ্টেম্বর খেকে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান   দেশের সব স্কুল-কলেজ খুলে দেওয়ার ব্যবস্থা হচ্ছে: সংসদে প্রধানমন্ত্রী   আগামী অক্টোবরে স্কুল-কলেজ খোলার ঘোষণা আসতে পারে   আজ শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে দুই মন্ত্রণালয়ের বৈঠক   যেভাবে নেয়া হবে এসএসসি-এইচএসসি পরীক্ষা   ঢাবি’র অনলাইন ক্লাসে সন্তুষ্ট ২.৭ ভাগ শিক্ষার্থী : জরিপ   চলতি সপ্তাহে ঘোষণা দেয়া হবে এসএসসি-এইচএসসিতে অটোপাস না পরীক্ষা   ঢাবির ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড স্থগিত