Youtube google+ twitter facebook Bangla Font Help

হাসপাতালে অন্তঃসত্ত্বা নারীর খাদ্যনালী কেটে দিল নার্স!

১:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০

বার্তা পরিবেশক, পটুয়াখালী :: পটুয়াখালীর বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা নিতে আসা অন্তঃসত্ত্বা এক নারীর খাদ্যনালী কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নওমালা ইউনিয়নের নিজ বটকাজল গ্রামের কৃষক সোহেল হাওলাদারের স্ত্রী জাহানারা বেগম সম্প্রতি অনাকাংখিতভাবে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। মঙ্গলবার তিনি বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য আসেন। এ সময় হাসপাতালের নার্স শিরীন আক্তার তাকে ডি অ্যান্ড সি করার পরামর্শ দেন। পরে ওই নার্স নিজেই জাহানারা বেগমের ডি অ্যান্ড সি করা শুরু করেন। ডি অ্যান্ড সি করার সময় জাহানারা বেগমের খাদ্যনালীর নিচের একাধিক অংশ ছিদ্র করে ফেলেন।

এ সময় সেখানে কোন গাইনি বিশেষজ্ঞ ছিলেন না। খাদ্যনালী ছিদ্র করে দেয়ার পর জাহানারা বেগমের প্রচুর রক্তক্ষরণ হয় এবং মলমূত্র পেটের সর্বত্র ছড়িয়ে পড়ে। দ্রুত জাহানারা বেগমকে উন্নত চিকিৎসার জন্য বরিশালের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান তার স্বজনরা।

সেখানকার গাইনি বিশেষজ্ঞ ডা. শাহআলম তালুকদার বলেন, ডি অ্যান্ড সি করার সময় জাহানারা বেগমের খাদ্যনালীর নিচের একাধিক অংশ ছিদ্র হয়ে গেছে। তার অবস্থা খুবই সংকটাপন্ন। মলমূত্র ত্যাগ করার জন্য তার পেটের বাইরে একটি ব্যাগ স্থাপন করা হয়েছে। আগামী ৩ মাস পর তাকে ফের অপারেশন করা হবে। চিকিৎসার জন্য জাহানারা বেগমের অনেক টাকা প্রয়োজন বলে জানান তিনি।

জাহানারা বেগমের স্বামী সোহেল হাওলাদার বলেন, আমি গরীব কৃষক। ইতিমধ্যে ঋণ করে ৪০ হাজার টাকা চিকিৎসার জন্য খরচ করেছি। এখন আর আমার সামর্থ্য নেই। ওই নার্সের বিচার দাবি করে সোহেল হাওলাদার বাউফলের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

নার্স শিরীন আক্তার বলেন, আমার ভুল হতেই পারে। এ ব্যাপারে জাহানারা বেগমের স্বজনদের সঙ্গে আমার কথা হয়েছে। এরপরও আমার বিরুদ্ধে কেন অভিযোগ দিল বুঝতে পারছি না।

বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. প্রশান্ত কুমার সাহা বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি
উপদেষ্টা : মোঃ আসাদুজ্জামান । খন্দকার রাকিব
প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 
উপ-সম্পাদক : শফিকুল ইসলাম রাতুল মৃধা
সহ- সম্পাদক : খন্দকার রাজিব
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জসিম শরীফ

ই-মেইল: ,

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল   ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে   প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ   ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল   উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার বিকল্প নেই   ১৭ অক্টোবর থেকে কিন্ডারগার্টেন খোলার দাবি   আগের ক্লাসের ফলের ভিত্তিতে মাধ্যমিকে পরবর্তী ক্লাস!   আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন ঢাবির সেই ছাত্রী   করোনাঃ এসএসসি পরীক্ষা আয়োজন অনিশ্চিত   প্রাথমিকে শিক্ষক বদলি চলতি মাসেই    মৃত ব্যাক্তির নামে ব্যাংকে বেতন বিল দাখিল   আরও বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি!   এইচএসসি পরীক্ষা প্রস্তুতি নেবে শিক্ষা বোর্ড   জেলা পর্যায়ে ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব   প্রাথমিক বিদ্যালয় খুলতে প্রস্তুতি শুরুর নির্দেশ   একাদশ শ্রেনীর পাঠ্যবই নিয়ে শংকায় শিক্ষার্থীরা   বরিশালের ২২টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট ভয়াবহ   ভর্তি কার্যক্রম শুরু একাদশে   বরিশাল বিশ্ববিদ্যালয়ের আয়োজনে অনলাইনে ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াড   শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়লো ৩১ আগস্ট পর্যন্ত