Youtube google+ twitter facebook Bangla Font Help

পটুয়াখালীতে মেয়ে জামাতাকে আটকে শাশুড়ীর থেকে টাকা আদায়!

৩:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল::  পটুয়াখালীতে মেয়ে জামাতাকে আটকের নাটক সাজিয়ে শাশুড়ির কাছ থেকে মোটা টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শকসহ (এসআই) কয়েক পুলিশ সদস্যদের বিরুদ্ধে। দাবি অনুযায়ী সব অর্থ পরিশোধ না করায় মিথ্যা মামলা, এলাকা ত্যাগ, ভয়-ভীতিও প্রদর্শন করেছে অভিযুক্ত ওই পুলিশ সদস্যসহ তাদের একটি দালাল চক্র। এ ঘটনায় ডিবি পুলিশে কর্মরত এসআই রফিকুল ইসলাম, সদস্য ইব্রাহীম ও মামুনকে অভিযুক্ত করে নিয়াজ মোর্শেদ শুভ নামে এক যুবক এসপির কাছে লিখিত অভিযোগ করেছেন। সেই সাথে অভিযোগ সংশ্লিষ্ট কিছু আলামতও জমা দেওয়া হয়েছে। ওই অভিযোগের প্রেক্ষিতে অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমানকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।
অভিযোগ ও অনুসন্ধানে জানা গেছে, গত ৫ অক্টোবর সন্ধ্যায় পটুয়াখালী গোয়েন্দা পুলিশ সদস্য ইব্রাহিম ভিকটিম শুভকে ফোন করে অবস্থান নিশ্চিত করে। এরপর ডিবি পুলিশের এসআই রফিকের সঙ্গে শুভর ফোনালাপ করিয়ে শহরের বনানী এলাকায় থেকে শুভকে তুলে লঞ্চঘাট এলাকার আবাসিক হোটেল কিসমতে নিয়ে যায়। হোটেল কিসমতের একটি কক্ষে অবরুদ্ধ করে সম্প্রতিকালে শহরের মাদক ব্যবসায়ী মলিকে থাপ্পর দেয়ার অজুহাতে শুভকের মারধর করা হয়।

গোয়েন্দা পুলিশের ওই অভিযানে এসআই রফিক, পুলিশ সদস্য ইব্রাহিম ও মামুন ব্যতীত আরও এক বহিরাগত যুবককে পুলিশ পরিচয়ে অভিযানে অংশ ঘটায়। অথচ ওই যুবকের সঙ্গে পুলিশের কোনো সংশ্লিষ্টতা নেই বলে গোয়েন্দা পুলিশের একাধিক সূত্র দাবি করেন। এসআই রফিক টিমে লোক সঙ্কট থাকায় ওই যুবককে পুলিশ পরিচয়ে ভাড়ায় আনা হয়েছে বলে অভিযোগ রয়েছে।

হোটেল কক্ষে অবরুদ্ধ করে মোবাইল ফোন নিয়ে শুভ’র শাশুড়ি লাইজু আক্তারকে ফোন করে জানায়, শুভকে মাদকসহ আটক করা হয়েছে। ছাড়াতে হলে ৫ লাখ টাকা দিতে হবে। পুলিশের ফোন পেয়ে শুভ’র শাশুড়ি চমকে ওঠে শুভ’র সাথে কথা বলতে চাইলে কথা বলতে দেওয়া হয়নি। ২/৩ ঘন্টার রফাদফার এক পর্যায় দুই লাখ টাকা মুক্তিপণে শুভকে ছেড়ে দেয়ার চুক্তি হলে ওই রাতেই শুভ’র শাশুড়ি দিকব্দিক ছোটাছুটি করাসহ ঘরে থাকা একটি ব্যাংক ভেঙে ৪৫ হাজার টাকা যায়-জোগার করে। একই সময়ে শুভ’র বিকাশ থেকে আরও ১২ হাজার টাকাসহ মোট ৫৭ হাজার টাকা হাতিয়ে নেয়। বাকি ১ লাখ ৪৩ হাজার টাকা পরদিন সকালে র্নিধারিত স্থানে পৌছে দেয়ার চুক্তিতে শুভর মোবাইল সীম ও ম্যানি ব্যাগ জব্দ করে রাত ১টার দিকে শুভকে ছেড়ে দেওয়া হয়। অভিযোগ- ব্যবহৃত ফোন নিয়ে শুভকে আটকের নাটক সাজিয়ে কৌশলে তার শ্বাশুড়ির কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়া হয়েছে।

ঘটনার দুইদিন পরে ৭ অক্টোবর বাকি টাকা না দেয়ায় শুভ’র শ্বাশুড়ীকে সড়কে অবরুদ্ধ করে প্রকাশ্যে অকথ্য ভাষায় গালমন্দ ও হুমকি দেয়ার ঘটনায় চরম আতংকে রয়েছে ভুক্তভোগীরা।

শুভ‘র শ্বাশুড়ীর অভিযোগ, গত ৫ অক্টোবর আনুমানিক সন্ধ্যায় ডিবি পুলিশ ইব্রাহিম ফোন করে জানায়, তার জামাতা শুভকে জিনিসসহ আটক করছি। দ্রুত পাঁচ লাখ টাকা নিয়া আসেন। ‘টাকা না দিলে শুভকে চালান দিমু।’ অনেক অনুনয়ের পরে দুই লাখ টাকায় শুভকে ছেড়ে দিতে রাজি হয়। পরে ওই রাতে ঘরে সংরক্ষিত একটি ব্যাংক এবং ধার-দেনা করে ৪৫ হাজার টাকা জোগার করে এসআই রফিক গংদের হাতে দিলে দুই লাখের বাকি টাকা পরদিন দেয়ার চুক্তিতে শুভকে ছেড়ে দেয়।

ছেড়ে দেয়ার একদিন পর শুভ‘র শ্বাশুড়ী লাইজুর কর্মস্থল শহরের পিটিআই রোড এ্যাপোলো হসপিটালে বাকি টাকা আদায়ে যায় ডিবি পুলিশ সদস্যরা। প্রতিশ্রুতি অনুযায়ী টাকা না দেয়ায় ৭ অক্টোবর সকালে শুভ‘র শ্বাশুড়ী লাইজু আক্তার কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে বিএনএসবি চক্ষু হাসপাতাল সড়কস্থ এলাকায় মোটরসাইকেল নিয়ে ধাওয়া করে তার গতিরোধ করে ইব্রাহিম। এসময় টাকা না দেয়ার অপরাধে প্রকাশ্যে অকথ্য ভাষায় গালমন্দ করে ডিবি পুলিশ সদস্য ইব্রাহিম। শুধু গালমন্দ নয়-যে কোন উপায়ে মাদক মামলায় ফাঁসিয়ে জেলে পাঠানো এবং শহর ছাড়া করার হুমকি দেওয়া হয় লাইজুকে।

ওই দিন রাতেই পৌনে ১১টার দিকে-০১৭১৭৪০৭৮৪৭ নম্বর থেকে সাংবাদিক পরিচয়ে শুভকে ফোন করে বাকি টাকা পরিশোধ ডিবি পুলিশের সাথে সমন্বয় করার পরামর্শ দেয়। ওই দালাল চক্রটির ৮ মিনিট ২৬ মিনিট কথোপকথনে শুভকে হুমকি-ধামকি দেয়ার একটি অডিও রের্কড প্রতিবেদকের কাছে রয়েছে। এছাড়াও টাকা হাতিয়ে নেয়া, হুমকি দেয়ার একাধিক ফোনালাপ রয়েছে।

অনুসন্ধানে জানা গেছে, ওই তিন যুবকের মধ্য একজনের নাম জলিলুর রহমান সোহেল। এ প্রসঙ্গে অভিযুক্ত ডিবি পুলিশ সদস্য ইব্রাহিম বলেন-ওই ভাবেই কোন কিছুই হয়নি। ওরা বানোয়াট করছে।

অভিযুক্ত ডিবি এসআই রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, বিষয়টি এ ধরনের না। মূলত একটি ফেন্সিডিলের চালান ধরা হয়। চালানের টাকা লেনদেনের বিষয়টি শুভ জানে তাই তাকে ডেকে জিজ্ঞাসা করা হয়েছে। তবে পরে শুনেছি ইব্রাহিম নাকি শুভ’র শাশুড়ীর সাথে খারাপ ব্যবহার করেছে। এ বিষয়ে শুভ অভিযোগ করেছে। এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার মহোদয় তদন্ত করছেন।

এ ব্যাপারে তদন্তকারী অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান বলেন, এ বিষয়ে তদন্তের জন্য একটি চিঠি পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি
উপদেষ্টা : মোঃ আসাদুজ্জামান । খন্দকার রাকিব
প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 
উপ-সম্পাদক : শফিকুল ইসলাম রাতুল মৃধা
সহ- সম্পাদক : খন্দকার রাজিব
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জসিম শরীফ

ই-মেইল: ,

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল   ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে   প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ   ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল   উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার বিকল্প নেই   ১৭ অক্টোবর থেকে কিন্ডারগার্টেন খোলার দাবি   আগের ক্লাসের ফলের ভিত্তিতে মাধ্যমিকে পরবর্তী ক্লাস!   আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন ঢাবির সেই ছাত্রী   করোনাঃ এসএসসি পরীক্ষা আয়োজন অনিশ্চিত   প্রাথমিকে শিক্ষক বদলি চলতি মাসেই    মৃত ব্যাক্তির নামে ব্যাংকে বেতন বিল দাখিল   আরও বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি!   এইচএসসি পরীক্ষা প্রস্তুতি নেবে শিক্ষা বোর্ড   জেলা পর্যায়ে ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব   প্রাথমিক বিদ্যালয় খুলতে প্রস্তুতি শুরুর নির্দেশ   একাদশ শ্রেনীর পাঠ্যবই নিয়ে শংকায় শিক্ষার্থীরা   বরিশালের ২২টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট ভয়াবহ   ভর্তি কার্যক্রম শুরু একাদশে   বরিশাল বিশ্ববিদ্যালয়ের আয়োজনে অনলাইনে ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াড   শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়লো ৩১ আগস্ট পর্যন্ত