Youtube google+ twitter facebook Bangla Font Help

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে – বিএমপি কমিশনার

১০:৩২ পূর্বাহ্ণ, অক্টোবর ১৭, ২০২০

অনলাইন ডেস্কঃ ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে সারাদেশের সাথে একযোগে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)’র ৬৯টি বিটে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় নগরীর অশ্বিনী কুমার হলে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাবেশের উদ্বোধন করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার)। এর পরপরই বিএমপি’র সকল বিটে সমাবেশ শুরু হয়। টাউন হলে আয়োজিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল আদালতের পিপি ও মহানগর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. একেএম জাহাঙ্গীর, বিএম কলেজের ভারপ্রাপ্ত অধ্য প্রফেসর ড. মোঃ গোলাম কিবরিয়া, প্রবীন সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এ্যাড. এসএম ইকবালসহ অন্যান্যরা।
প্রধান অতিথি’র বক্তব্যে বিএমপি কমিশনার বলেন, নারী ও শিশু নির্যাতন সমাজে আজ একটি তের সৃষ্টি করেছে। এখান থেকে উত্তরণ করতে চাইলে শুধুমাত্র পুলিশই নয়, সেবা গ্রহণকারী ও সেবা প্রদানকারী সকলকে এক হয়ে কাজ করতে হবে। বরিশাল মেট্রোপলিটন পুলিশ শিশু ও নারী নির্যাতন প্রতিরোধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে। সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে পারলেই আমরা আমাদের মায়েদের-নারীদের সুরা নিশ্চিত করতে পারব।

তিনি আরো বলেন, ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ এ শ্লোগানকে ধারণ করে প্রত্যেকটি থানায় নারী ও শিশুদের জন্য আলাদা হেল্প ডেস্ক চালু করা হয়েছে। শুধুমাত্র নারী ও শিশুদের সেবা প্রদানের জন্য যে হেল্প ডেস্কে নারী অফিসার সার্বণিক দায়িত্ব পালন করছেন।

অপরদিকে বিএমপি’র প্রত্যেকটি সমাবেশ স্থলে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়। সমাবেশে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

সমাবেশে বক্তারা বলেন, ধর্ষণ একটি সামাজিক ব্যাধি। এ ব্যাধি নির্মূলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে বাংলাদেশ পুলিশ তথা বরিশাল মেট্রোপলিটন পুলিশ। বিএমপি’র প্রত্যেক সদস্য দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা জনগণের পাশে রয়েছে।

বক্তারা আরো বলেন, কর্মজীবি নারী সহকর্মীদের সাথে ভালো আচরণ করতে হবে। নারীরা আজ কর্মত্রেসহ সবেেত্র এগিয়ে আছে। মহামারি করোনাকালেও নারীরা পুরুষদের সঙ্গে তাল মিলিয়ে কাজ করে গেছেন। নারী-পুরুষ সবাইকে এক হয়ে কাজ করতে হবে। এছাড়া প্রত্যেকটি সন্তানকে তার বাবা-মায়ের কাছে জবাবদিহি নিশ্চিত করতে করতে।

তারা বলেন, খারাপ লোককে আইনের মাধ্যমে ভাল করার দায়িত্ব রাষ্ট্রের। সমাজের খারাপ মানুষগুলোকে ভালো করার জন্যই প্রধানমন্ত্রী ধর্ষকদের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড নিশ্চিত করতে আইন সংশোধন করেছেন। নারীদের সুরা প্রদানে বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে উল্লেখ করে বক্তারা বলেন, আমরা বিশ্বকে জানান দিতে চাই ‘আমরা নারীবান্ধব, নারীদের প্রতি সহনশীল’।নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে – বিএমপি কমিশনার

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি
উপদেষ্টা : মোঃ আসাদুজ্জামান । খন্দকার রাকিব
প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 
উপ-সম্পাদক : শফিকুল ইসলাম রাতুল মৃধা
সহ- সম্পাদক : খন্দকার রাজিব
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ জসিম শরীফ

ই-মেইল: ,

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল   ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে   প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ   ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল   উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার বিকল্প নেই   ১৭ অক্টোবর থেকে কিন্ডারগার্টেন খোলার দাবি   আগের ক্লাসের ফলের ভিত্তিতে মাধ্যমিকে পরবর্তী ক্লাস!   আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন ঢাবির সেই ছাত্রী   করোনাঃ এসএসসি পরীক্ষা আয়োজন অনিশ্চিত   প্রাথমিকে শিক্ষক বদলি চলতি মাসেই    মৃত ব্যাক্তির নামে ব্যাংকে বেতন বিল দাখিল   আরও বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি!   এইচএসসি পরীক্ষা প্রস্তুতি নেবে শিক্ষা বোর্ড   জেলা পর্যায়ে ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব   প্রাথমিক বিদ্যালয় খুলতে প্রস্তুতি শুরুর নির্দেশ   একাদশ শ্রেনীর পাঠ্যবই নিয়ে শংকায় শিক্ষার্থীরা   বরিশালের ২২টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট ভয়াবহ   ভর্তি কার্যক্রম শুরু একাদশে   বরিশাল বিশ্ববিদ্যালয়ের আয়োজনে অনলাইনে ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াড   শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়লো ৩১ আগস্ট পর্যন্ত