বিকাল ৩:৪৮ ; শনিবার ; ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু

৫:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক : বরিশাল বিভাগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে একদিনে সাতজনের মৃত্যু হয়েছে। যা চলতি মৌসুমে সর্বোচ্চ। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল থেকে বুধবার (১৩ ডিসেম্বর) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় এসব রোগীর মৃত্যু হয়েছে বলে জানান বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল।

মৃতরা হলেন: বরিশাল নগরীর কাউনিয়ার কাঞ্চন আলী (৬০), বরগুনার আমতলী উপজেলার নুরুল আমিন (৫৫), বরিশালের বাকেরগঞ্জের আনোয়ারা বেগম (৭০), বরিশাল নগরীর সাগরদীর বাসন্তী (৫৫), বানারীপাড়া উপজেলার রুশিয়া (৫৭), মেহেন্দিগঞ্জ উপজেলার মনোয়ারা (৫৫) এবং পটুয়াখালীর গলাচিপা উপজেলার বারেক হাওলাদার (৮০)।

এদের মধ্যে ছয়জন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ও একজন গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৫ জনে।
ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল বলেন, ডেঙ্গু আক্রান্তদের দেরি করে হাসপাতালে আনাই এসব মৃত্যুর বড় কারণ।

কেউ জ্বরে আক্রান্ত হলে ফার্মেসি থেকে ওষুধ কিনে খায়। চিকিৎসকের বাইরে বিভিন্নজনের পরামর্শ নেয়। যখন শরীরের বিভিন্ন অঙ্গ ক্ষতিগ্রস্ত হতে শুরু করে তখন হাসপাতালে আসে। এজন্য মৃত্যুর সংখ্যা বাড়ছে।তাই জ্বর হলেই বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে এবং পরীক্ষা করতে পরামর্শ দেন তিনি।

তিনি আরও বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করছি। কিন্তু শেষ পর্যায়ে এলে তো চিকিৎসকের পক্ষে একজন রোগীকে সঠিক চিকিৎসা দিয়ে সবসময় সুস্থ করা সম্ভব হয় না। গত ২৪ ঘণ্টায় নতুন করে বিভাগের দুইটি মেডিকেল কলেজ হাসপাতাল ও ৬ জেলা সদরসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু আক্রান্ত ৪১৮ জন ভর্তি হয়েছে।

বর্তমানে চিকিৎসাধীন মোট রোগীর সংখ্যা ১ হাজার ১৬০ জন। বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্যানুযায়ী, গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত বরিশাল বিভাগের হাসপাতালগুলোয় ১৮ হাজার ১৮৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ৯৬০ জন।

জাতীয়, বরিশাল, বরিশাল বিভাগ, শিরোনাম, সারাদেশ, স্বাস্থ্য
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  বরিশালে ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়ায় অর্ধশত শিক্ষার্থী আটক   সরকারকে ক্ষমতায় রেখে জনগণের মুক্তি সম্ভব না: চরমোনাই পীর   বরিশালে প্রধানমন্ত্রীর জনসভায় শাম্মী-পঙ্কজ অনুসারীদের সংঘর্ষ, একজনের মৃত্যু   বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু   প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী   ১৯৭০ সালে জন্ম, ১৯৭৫ সালে এসএসসি পাস করেছেন ঝালকাঠির শিক্ষক মোবারক!   যাত্রী সংকটে বরিশাল বিমানবন্দরের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে   আজ সাংবাদিক এম.জাহিদ এর জন্মদিন   বরিশালে সাংবাদিকদের ওপর হামলাকারী চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম   বদলি হলেন ওসি, সঙ্গে নিলেন থানার সোফা, এসি, টেলিভিশন   মনপুরায় ফের সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ, থানায় মামলা   ভান্ডারিয়ায় নার্স-আয়াদের টানাটানিতে নবজাতকের মৃত্যুর অভিযোগ