Youtube google+ twitter facebook Bangla Font Help

২৪ ঘণ্টার কর্মবিরতির ডাক উবার চালকদের-আট দফা দাবি

৭:২০ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৯

অনলাইন ডেস্ক//বাংলাদেশে উবারের চালকদের দুটি সংগঠন রোববার মধ্যরাত থেকে ২৪ ঘণ্টার কর্মবিরতির ঘোষণা দিয়েছে। আট দফা দাবিতে এসময় তারা গাড়ি চালানো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

উবারের নানা অনিয়মের প্রতিবাদে এ কর্মসূচি দিয়েছে ঢাকা রাইড শেয়ারিং ড্রাইভারস ইউনিয়ন ও বাংলাদেশে রাইড শেয়ারিং ড্রাইভার্স অ্যাসোসিয়েশন।

বাংলাদেশে রাইড শেয়ারিং ড্রাইভারস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শুভ আহমেদ বলেন, উবারের অ্যাপ ব্যবহার করে চলাচলকারী মোটরকার ও মোটরসাইকেল এ কর্মসূচির আওতায় থাকবে।

দাবির সঙ্গে চালকদের একাত্মতা ঘোষণার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা ছয় মাস ধরে এই দাবি করে আসছি। এসব দাবি ঢাকায় চলাচলকারী উবারচালকের দাবি। আশা করছি, সবাই আমাদের সঙ্গে যোগ দেবেন।

শুভ আহমেদ বলেন, এ কর্মসূচির পর দাবি না মানলে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

দাবিগুলো হলো- ট্রিপ শুরু করার পর থেকে ট্রিপ শেষ করা পর্যন্ত কিলোমিটার ও মিনিট হিসাব করে ভাড়া দিতে হবে, উবারের কমিশন ২৫ শতাংশ থেকে কমিয়ে ১২ শতাংশ করতে হবে, গ্যাসের দাম বাড়ার কারণে ভাড়ার হার বাড়াতে হবে, ডেস্টিনেশন অপশনে ডেস্টিনেশনের আশপাশে ট্রিপ দিতে হবে, চালকদের নিরাপত্তার ব্যবস্থা করতে হবে, যাত্রীদের দ্বারা গাড়ির কোনো ক্ষতি হলে তার ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে, যাত্রীদের করা অভিযোগ যাচাই না করে চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যাবে না, যাত্রীর একাউন্টে যাত্রীর ছবি থাকা বাধ্যতামূলক করতে হবে, যাত্রীকে লোকেশন সম্পর্কে প্রাথমিক প্রশিক্ষণ দিতে হবে, চালকের সঙ্গে যাত্রীর সংযোগ দূরত্ব সর্বোচ্চ দুই কিলোমিটার করতে হবে।

ঢাকা রাইড শেয়ারিং ড্রাইভারস ইউনিয়নের সাধারণ সম্পাদক বেলাল আহমেদ বলেন, দাবিগুলো নিয়ে কয়েক দফা আলোচনা হলেও কোনো সমাধান হয়নি।

তিনি বলেন, আমরা এর আগে উবারের ঢাকা অফিসে দুদফা গিয়েছিলাম। উত্তরায় তাদের অফিসের সামনে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছি। কিন্তু তারা কোনো ব্যবস্থা নেয়নি।

‘তারা বলেছে, উবারের সব সিদ্ধান্ত ভারত থেকে আসে, এখানে তাদের পক্ষে কিছুই করার নেই।’

উবার বাংলাদেশের তরফে এ বিষয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি। উবারের বাংলাদেশ প্রধান জুলকারনাইনের মোবাইলে রোববার রাকে ফোন করা হলে তা বন্ধ পাওয়া গেছে।

বাংলাদেশে উবারের জনসংযোগ প্রতিষ্ঠান বেঞ্চমার্ক পিআরের পরিচালক এ এস এম আসাদুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি তারা উবারকে জানিয়েছেন। আরও অনেকে আমাদের কাছে জানতে চেয়েছেন। আমরা উবার কর্তৃপক্ষকে জানিয়েছি।

তিনি আরও বলেন, তবে তারা এখনও এ বিষয়ে কোনো বক্তব্য দেয়নি। দিলে আমরা আপনাদের জানিয়ে দেব।

[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

পাঠকের মন্তব্য

rss goolge-plus twitter facebook
Design & Developed By:

উপদেষ্টা মন্ডলির সভাপতি- ফারজানা ইয়াসমিন রিমি

প্রকাশক ও সম্পাদক  : এম. জাহিদ 

বার্তা- সম্পাদক : মেহেদী  হাসান
সহ- ব্যবস্থাপনা সম্পাদক: শহিদুল্লাহ সুুুমন

  • বার্তা ও বানিজ্যিক কার্যালয়-

ভূইয়া ভবন, ৩য় তলা

ফকিরবাড়ী রোড, বরিশাল।

  • যোগাযোগ- ০১৭৯২০৫৯০৩২

ই-মেইল: mjahidbsl@gmail.com

টপ
  ঢাবি’র অনলাইন ক্লাসে সন্তুষ্ট ২.৭ ভাগ শিক্ষার্থী : জরিপ   চলতি সপ্তাহে ঘোষণা দেয়া হবে এসএসসি-এইচএসসিতে অটোপাস না পরীক্ষা   ঢাবির ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড স্থগিত   টিকা দিয়েই স্কুল-কলেজ খুলে দেব : প্রধানমন্ত্রী   মঠবাড়িয়ায় গোসল করতে নেমে পানিতে ডুবে কলেজছাত্রের মৃত্যু   রাতের আধারে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর সাথে ঘটলো কি?   কর্মসূচি প্রত্যাহার হলেও উত্তাপ কমেনি বরিশাল বিশ্ববিদ্যালয়ে   জানুয়ারির প্রথম সপ্তাহে এইচএসসি’র ফল   বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিষ্কার   আজ থেকে সরকারি মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু   এবার পরীক্ষা নয়, লটারির মাধ্যমে স্কুলে ভর্তি: শিক্ষামন্ত্রী   মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল   ঢাবির ভর্তি পরীক্ষা হবে সশরীরে   প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ   ২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল   উন্নয়নের ধারাকে ধরে রাখতে শিক্ষার বিকল্প নেই   ১৭ অক্টোবর থেকে কিন্ডারগার্টেন খোলার দাবি   আগের ক্লাসের ফলের ভিত্তিতে মাধ্যমিকে পরবর্তী ক্লাস!   আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন ঢাবির সেই ছাত্রী   করোনাঃ এসএসসি পরীক্ষা আয়োজন অনিশ্চিত