সন্ধ্যা ৬:৫২ ; শনিবার ; ৯ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

মেয়র সাদিক বিদায়ের কয়েক ঘন্টা পরেই প্রকল্পের অনুমোদন পেলো বিসিসি

৬:২৫ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২৩

নিজস্ব প্রতিবেদক ॥ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বরিশাল সিটি করপোরেশনের দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ার কয়েক ঘণ্টা পরেই একনেক সভায় কয়েকশত কোটি টাকার প্রকল্পের অনুমোদন দেওয়ার খবর এসেছে।

টানা পাঁচ বছর পর বরিশাল নগরের উন্নয়নে একসঙ্গে এত টাকার উন্নয়ন প্রকল্পের অনুমোদন দেওয়ায় খুশী নগরবাসী, এরইমধ্যে অনেকেই করেছেন মিষ্টি বিতরণও।

সেইসঙ্গে প্রধানমন্ত্রীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন নতুন মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতও।
বৃহস্পতিবার (৯ নভেম্বর) বরিশাল নগরীকে নতুন করে সাজানোর প্রত্যয় ব্যক্ত করে নতুন মেয়র বলেন, আমরা বরিশালবাসী জননেত্রী শেখ হাসিনার প্রতি চির কৃতজ্ঞ, আমিও আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি আমাদের এত তাড়াতাড়ি যে বরাদ্দ দিয়েছেন তাতে বরিশালবাসী খুবই খুশি ও আনন্দিত। বরিশালবাসী তাকে চিরজীবন স্মরণ করবে।

জানা গেছে, বৃহস্পতিবার (৯ নভেম্বর) প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ৩৯ হাজার ৩৪৪ কোটি টাকা ব্যয়ে ৪৪ প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভা শেষে সাংবাদিকদের কাছে এ তথ্য তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

আর এই সভা সূত্রে জানা গেছে, প্রায় ৮০০ কোটি টাকা ব্যয়ে বরিশাল সিটি করপোরেশন এলাকায় বিভিন্ন রাস্তা উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন ও বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্পের অনুমোদন দেওয়া হয়।

২০১৮ সালে দায়িত্ব নেওয়ার পর তেমন কোনো সরকারি বরাদ্দ আনতে পারেনি বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। একাধিকবার নানা ধরনের প্রকল্প জমা দিয়েও তেমন কোনো ফলাফল আনতে পারেননি। তবে বৃহস্পতিবার মেয়র পদ থেকে বিদায় নেওয়ার কিছু ঘণ্টা পরই বরিশাল নগরের উন্নয়নের জন্য প্রকল্প অনুমোদনের খবর আসে।

আর অনেক বছর পর বরিশাল নগরীর উন্নয়নে সরকারের শেষ সময় এই টাকা বরাদ্দের জন্য বরিশালে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। নগরবাসীর মধ্যে দেখা গিয়েছে উচ্ছ্বাস। মিষ্টি বিতরণ করা হয়েছে বিভিন্ন স্থানে। এই টাকা দিয়ে বরিশাল নগরের প্রধান কিছু সমস্যা স্থায়ীভাবে নিরসন সম্ভব বলে দাবি আওয়ামী লীগ নেতাদের।

এদিকে, মেয়াদ শেষের চারদিন থাকতেই বৃহস্পতিবার সকালে অব্যাহতি নেন বিদায়ী মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। নগর ভবন থেকে বিদায় বেলায় তিনি কাউকে মনে কোনো কষ্ট না রাখার আহ্বান জানিয়ে বলেন, আমি সবই করেছি এই সিটি করপোরেশনের স্বার্থে, আমার ব্যক্তিগত কোনো স্বার্থ ছিল না। সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

তিনি বলেন, আপনাদের যেকোনো বিষয় এবং নতুন মেয়রের যেকোনো বিষয়ে আমাকে ডাকলেই আমাকে পাশে পাবেন ইনশাআল্লাহ।

এ সময় তিনি ডিজিটাল থেকে আরও স্মার্ট নগর হিসেবে বরিশালকে গড়তে পারে সেজন্য নতুন মেয়রকে শুভ কামনাও জানান।

এদিকে, আগামী ১৪ নভেম্বর বরিশাল সিটির দায়িত্ব নেবেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত)। এ লক্ষ্যে এরইমধ্যে নগরজুড়ে তোরণ, ব্যানার ও আলোকসজ্জা করে অভিষেক অনুষ্ঠানের আয়োজনের প্রস্তুতি চলছে।

পুরো মেয়াদকালে আলোচনা-সমালোচনায় থাকা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ২০২৩ সালে বরিশাল সিটি করপোরেশনের পঞ্চম পরিষদের নির্বাচনে দলীয় মনোনয়ন পাননি। তার পরিবর্তে আওয়ামী লীগের মনোনয়ন পান তার চাচা আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। তিনি গত ১২ জুনের ভোটে ৮৭ হাজার ৮০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

অনলাইন ডেস্ক, বরিশাল, বরিশাল বিভাগ, রাজনীতি
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী   ১৯৭০ সালে জন্ম, ১৯৭৫ সালে এসএসসি পাস করেছেন ঝালকাঠির শিক্ষক মোবারক!   যাত্রী সংকটে বরিশাল বিমানবন্দরের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে   আজ সাংবাদিক এম.জাহিদ এর জন্মদিন   বরিশালে সাংবাদিকদের ওপর হামলাকারী চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম   বদলি হলেন ওসি, সঙ্গে নিলেন থানার সোফা, এসি, টেলিভিশন   মনপুরায় ফের সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ, থানায় মামলা   ভান্ডারিয়ায় নার্স-আয়াদের টানাটানিতে নবজাতকের মৃত্যুর অভিযোগ   মাওলানা সাঈদীর জানাজা সম্পন্ন, সাধারণ মানুষরে ঢল