সকাল ৯:১৫ ; সোমবার ; ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

স্বাধীনতা দিবসে আলোকসজ্জা না করায় ঝালকাঠি হাসপাতালের তত্ত্বাবধায়ককে শোকজ

৮:৪৫ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:: ঝালকাঠি সদর হাসপাতালে গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবসে আলোকসজ্জা না করায় হাসপাতালের তত্ত্বাবধায়ক শামিম আহমেদকে কারণ দর্শাতে (শোকজ) বলা হয়েছে। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল তাকে শোকজ করেছেন। তিন কার্যদিবসের মধ্যে এর জবাব দিতে সময় বেধে দেওয়া হয়েছে।
বুধবার (২৭ মার্চ) বিভাগীয় পরিচালকের সই করা চিঠিতে জাতীয় দিবস যথাযথভাবে পালন না করা প্রসঙ্গের কথা উল্লেখ করে বলা হয়, গত ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও ঝালকাঠি হাসপাতালে কোনো আলোকসজ্জা করা হয়নি। এছাড়া, টানানো হয়নি ব্যানার।

জাতীয় দিবসে সরকারি নির্দেশনা বাস্তবায়ন না করা কোনোভাবেই কাম্য নয় উল্লেখ করে চিঠিতে বলা হয়, কী কারণে যথাযথভাবে জাতীয় দিবস পালন করা হয়নি, তিন কর্মদিবসের মধ্যে এর সুস্পষ্ট জবাব হাসপাতালের তত্ত্বাবধায়ককে দিতে বলা হয়।

এ বিষয়ে ঝালকাঠি সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক শামিম আহমেদ সাংবাদিকদের বলেন, আমার কথা হাসপাতালের কেউ শোনে না৷ আমি তাদের ডাকলে বা চিঠি দিলেও কেউ আসে না৷ সবাই সিভিল সার্জনের কথা শোনে। তার কথামতো সবাই চলে। আমার একার পক্ষে তো আলোকসজ্জা করা সম্ভব না। আমাকে যদি সবাই সাহায্য করে তাহলে সম্ভব। আমি একা কেমন করে করব বলুন? আমি খুব নিপীড়নের মধ্যে আছি।

তিনি বলেন, যদি আমার ক্ষমতা থাকত, তাহলে আমি এখান থেকে বদলি হয়ে চলে যেতাম। এতো নিপীড়ন সহ্য করা আমার পক্ষে সম্ভব না। আমি এর আগে সব প্রোগ্রামে গিয়েছি এবং হাসপাতালে অনুষ্ঠান পালন করছি৷ বঙ্গবন্ধুর জন্মদিন এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবসে আমি কর্মচারী নিয়ে একা গিয়ে ফুল দিয়ে এসেছি, সেই ছবিও আমার কাছে আছে। আমি সবাইকে ডেকেছি… কিন্তু কেউ আমার সাথে যায়নি। আমি কী করব বলুন? আমার কিছু করার নেই। আমি খুব কষ্টে আছি। কেউ আমার কষ্ট বুঝবে না।

তবে এসব অভিযোগ অস্বীকার করে ঝালকাঠির সিভিল সার্জন এইচ এম জহিরুল ইসলাম বলেন, আমি কী তার প্রতিষ্ঠানের প্রধান? হাসপাতালের প্রধানের কথা না শুনে আমার কথা কেন শুনবে? আমি হাসপাতালের সবাইকে প্রোগ্রামের কাজ করতে নিষেধ করছি, এরকম কোনো প্রমাণ তিনি দিতে পারবেন? তিনি দুর্নীতিবাজ লোক, তিনি সব মিথ্যা কথা বলে। তিনি যদি প্রতিষ্ঠান চালাতে না পারে, তাহলে কী করার। তার প্রতিষ্ঠান তিনি কী রকম চালাবে না চালাবে… সেটি সম্পূর্ণ তার বিষয়৷ হাসপাতালে জাতীয় দিবসে আলোকসজ্জা না করার বিষয়টি আমি জেনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

তত্ত্বাবধায়ক শামিম আহমেদ ঝালকাঠিতে গত বছরের ১১ মার্চ যোগদান করেন। গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের দু’দিন আগে সরকারি নির্দেশনা অমান্য করে কর্মস্থল ত্যাগ করায় তাকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে বিভাগীয় পরিচালক আরেকবার শোকজ করেছিলেন।

ঝালকাঠী, বরিশাল, বরিশাল বিভাগ
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

এই বিভাগের আরো সংবাদ

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  শ্রমিকদের ওপর হামলায় সড়ক অবরোধ, উত্তপ্ত বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল   ‘হিট স্ট্রোকে’ এক সপ্তাহে ১০ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর   বরিশালে ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়ায় অর্ধশত শিক্ষার্থী আটক   সরকারকে ক্ষমতায় রেখে জনগণের মুক্তি সম্ভব না: চরমোনাই পীর   বরিশালে প্রধানমন্ত্রীর জনসভায় শাম্মী-পঙ্কজ অনুসারীদের সংঘর্ষ, একজনের মৃত্যু   বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু   প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী   ১৯৭০ সালে জন্ম, ১৯৭৫ সালে এসএসসি পাস করেছেন ঝালকাঠির শিক্ষক মোবারক!   যাত্রী সংকটে বরিশাল বিমানবন্দরের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে   আজ সাংবাদিক এম.জাহিদ এর জন্মদিন   বরিশালে সাংবাদিকদের ওপর হামলাকারী চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম   বদলি হলেন ওসি, সঙ্গে নিলেন থানার সোফা, এসি, টেলিভিশন