রাত ৩:১৩ ; রবিবার ; ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

বরিশালে খাবার যোগাতে বিরল রোগে আক্রান্ত তিন মেয়েকে নিয়ে ভিক্ষা করছেন মা

১:৫৮ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২৩

স্টাফ রিপোর্টার, বরিশাল : বিরল এক চর্মরোগে আক্রান্ত তিন শিশুকে নিয়ে বরিশালের পথে-ঘাটে ভিক্ষা করতে দেখা গেছে অসহায় এক মাকে। মেয়েদের মুখে খাবার যোগাতেই তিন মেয়েকে নিয়ে পিরোজপুর থেকে বরিশালে এসে ভিক্ষা করছেন বলে জানান অসহায় রজিনা বেগম। তবে তার সন্তানদের এমন বিরল রোগ দেখে কথা বলাতো দূরে থাক তাদের ধারে কাছেও আসছে না কেউ। চিকিৎসকরা বলছেন, জন্মগত এই রোগ ভালো হওয়ার সম্ভবনা খুবই কম। তবুও বিভিন্ন চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা যায়, বরিশাল বিভাগের পিরোজপুর জেলার স্বরুপকাঠী উপজেলার সারেংকাঠি গ্রামের হাজী বাড়িতে তিন মেয়েকে নিয়ে থাকেন রজিনা বেগম। বড় মেয়ে মারিয়া (১২), মেজ মেয়ে মুনিয়া (৮) ও ছোট মেয়ে তোহা মনি (৩)। জন্ম থেকেই তিন মেয়ে বিরল এক চর্মরোগে আক্রান্ত। কিছুদিন আগে রজিনার স্বামী মহাসিনের মত্যু হয়। তারপর থেকে রজিনা বাড়ি থেকে প্রতিদিন তিন সন্তানকে নিয়ে বরিশাল শহরে এসে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করছেন।

রজিনা বেগম বলেন, প্রতিদিন বরিশালে এসে ভিক্ষা করে বাচ্চাদের মুখে খাবার তুলে দিই। টাকার অভাবে তাদের টিকিৎসা করাতেও পারছি না। মা হয়ে ওদের কান্না আর সইতে পারছি না। কোনো বড় সাহায্য পেলে তাদের বড় ডাক্তার দেখাতাম।

তিনি আরও বলেন, এই রোগের কারণে তার মেয়েদের কোনো স্কুলেও ভর্তি নেয় না। ফলে তারা পড়ালেখা থেকেও বঞ্চিত। অসুস্থ শিশুগুলোর সঙ্গে কথা বলে জানা যায়, এই রোগের কারণে তাদের পাশে কেউ আসতে চায় না। এমনকি তাদের সঙ্গে কেউ কথাও বলে না।

মারিয়া জানায়, ‘জন্ম থেকেই আমাগো তিন বোনের এই রোগ। টাকার অভাবে মায় মোগো ভালো ডাক্তার দেহাইতে পারছে না।’ মারিয়া কেঁদে কেঁদে বলে, ‘শরীল ব্যথা আর চুলকানি নিয় আর বেঁচে থাকতে ইচ্ছে করে না।’

শিশু তিনটির এই রোগ দেখে অসহায় পরিবারটির পাশে দাঁড়িয়েছে বরিশাল জেলা প্রশাসন। জেলা প্রবেশন অফিসার সাজ্জাদ পারভজ বলেন, বিরল চর্মরোগে আক্রান্ত তিনবোনকে দেখে খুব খারাপ লেগেছে। চোখে পানিও চলে এসেছে। পরে চর্ম বিশেষজ্ঞ ডা. রবিনকে দেখিয়ে তাদের ওষুধ কিনে দিয়েছি।

তিনি আরও বলেন, ওদের বিষয়টি নিয়ে জেলা প্রশাসকের সঙ্গে আলাপ করলে তিনি দেখেই পরিবারটিকে আর্থিক সহায়তা প্রদান করেন। ভবিষ্যতে তাদের উন্নত চিকিৎসার জন্য প্রয়াজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলেও আশ্বাস দিয়েছেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম বলেন, সমাজসেবা থেকে তাদের মাসিক ভাতা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী প্রয়োজনে উন্নত চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশাল বিভাগ, স্বাস্থ্য
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

এই বিভাগের আরো সংবাদ

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  সরকারকে ক্ষমতায় রেখে জনগণের মুক্তি সম্ভব না: চরমোনাই পীর   বরিশালে প্রধানমন্ত্রীর জনসভায় শাম্মী-পঙ্কজ অনুসারীদের সংঘর্ষ, একজনের মৃত্যু   বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু   প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী   ১৯৭০ সালে জন্ম, ১৯৭৫ সালে এসএসসি পাস করেছেন ঝালকাঠির শিক্ষক মোবারক!   যাত্রী সংকটে বরিশাল বিমানবন্দরের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে   আজ সাংবাদিক এম.জাহিদ এর জন্মদিন   বরিশালে সাংবাদিকদের ওপর হামলাকারী চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম   বদলি হলেন ওসি, সঙ্গে নিলেন থানার সোফা, এসি, টেলিভিশন   মনপুরায় ফের সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ, থানায় মামলা   ভান্ডারিয়ায় নার্স-আয়াদের টানাটানিতে নবজাতকের মৃত্যুর অভিযোগ   মাওলানা সাঈদীর জানাজা সম্পন্ন, সাধারণ মানুষরে ঢল