সকাল ৬:৫১ ; মঙ্গলবার ; ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

লঞ্চঘাটে প্রবাসীর ডলার স্বর্ণালংকার লুট

৮:০৮ অপরাহ্ণ, জুন ২২, ২০২৪

ভোলার চরফ্যাশনের বেতুয়া লঞ্চঘাটে এক প্রবাসীকে পিটিয়ে তার কাছে থাকা সাড়ে ২৬শ ডলার ৩ ভরি স্বর্ণ লুট করার অভিযোগ উঠেছে ঘাট সংশ্লিষ্টদের বিরুদ্ধে।

 

জানা যায়, শনিবার সকাল সাড়ে ৫টায় ওমান প্রবাসী রাকিব পাটওয়ারী তার ভগিনীপতি ও বোনকে নিয়ে ঢাকাগামী লঞ্চ থেকে বেতুয়া ঘাটে নামেন। এসময় ঘাটের কামাল, হাবিবুল্লাহ, রিপনসহ ৬-৭ জন তাদের কাছে মোটা অঙ্কের টাকা দাবি করেন। দাবির চেয়ে কম টাকা দিতে চাইলে ওই প্রবাসীকে পিটিয়ে তার সঙ্গে থাকা সাড়ে ২৬শ ডলার ও ৩ ভরি স্বর্ণ ছিনিয়ে নিয়ে যায় তারা।

 

এ ঘটনায় তার ভগিনীপতি হাছান ও বোন ফাতেমা এগিয়ে আসলে তাদের ওপর হামলা চালানো হয়। এতে তারা গুরুতর আহত হন। তাদেরকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, রিপন, হাবিবুল্লাহ ও কামাল খাঁ গংরা প্রবাসীর কাছ থেকে ১০ হাজার টাকা দাবি করেন। তারা প্রতিনিয়তই স্থানীয় এক প্রভাবশালী নেতার আশ্রয়-প্রশ্রয়ে লঞ্চঘাটে এভাবেই যাত্রীদের হয়রানি করে থাকেন।

 

ভুক্তভোগী প্রবাসী রাকিব বলেন, ঢাকা থেকে শনিবার সকাল সাড়ে ৫টায় বেতুয়া লঞ্চঘাটে নামার পর সঙ্গে থাকা ব্যাগ ও লাগেজ নিয়ে ঘাটের লোকজনের টানাহেঁচড়া করে। কামাল, হাবিবুল্লাহ ও রিপনসহ আরও ৫-৬ জনের বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হতে হয় তাদের। এক পর্যায়ে কিলঘুসি দিয়ে মানিব্যাগ থেকে সাড়ে ২৬শ ডলার নিয়ে যায়। আমার বোনের হাতে থাকা ব্যাগ থেকে ৩ ভরির স্বর্ণালংকার ও টাকা নিয়ে যায়।

 

এ বিষয়ে বেতুয়া ঘাটের অভিযুক্ত হাবিবুল্লাহ বলেন, আমি পরে আসছি। ঘাটের রিপন তার কাছ থেকে মালামাল নামানো বাবদ ২ হাজার টাকা দাবি করেছেন। এ নিয়ে কথা কাটাকাটি ও একপর্যায় হাতাহাতি হয়েছে। ডলারের লুটের ব্যাপারে আমি কিছু জানি না।

 

চরফ্যাশন থানার ওসি শাখাওয়াত হোসেন বলেন, এ ঘটনা অবহিত হয়েছি। সকালেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের তালিকা সংগ্রহ করা হয়েছে। অভিযুক্তদের ধরতে চেষ্টা চলছে।

বরিশাল বিভাগ, ভোলা, হোম
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

এই বিভাগের আরো সংবাদ

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  বাবুগঞ্জে স্কুল শিক্ষিকা স্ত্রীর পরকীয়া প্রেমে বাঁধা দেয়াই কাল হলো সোলায়মানের!   শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আগুন   বরিশালে ফরচুন সুজের শ্রকিদের ওপর গুলি বর্ষণ, পুলিশসহ আহত ১০   যায়যায়দিন ব‌রিশাল ব্যুরো অ‌ফি‌সের রি‌পোর্টার হ‌লেন এম.জাহিদ   শ্রমিকদের ওপর হামলায় সড়ক অবরোধ, উত্তপ্ত বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল   ‘হিট স্ট্রোকে’ এক সপ্তাহে ১০ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর   বরিশালে ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়ায় অর্ধশত শিক্ষার্থী আটক   সরকারকে ক্ষমতায় রেখে জনগণের মুক্তি সম্ভব না: চরমোনাই পীর   বরিশালে প্রধানমন্ত্রীর জনসভায় শাম্মী-পঙ্কজ অনুসারীদের সংঘর্ষ, একজনের মৃত্যু   বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু   প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী   ১৯৭০ সালে জন্ম, ১৯৭৫ সালে এসএসসি পাস করেছেন ঝালকাঠির শিক্ষক মোবারক!