রাত ৪:১১ ; শুক্রবার ; ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

আমতলীতে ৯ জনের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

৮:৪৬ অপরাহ্ণ, জুন ২৩, ২০২৪

আমতলীতে লোহার সেতু ধসে বিয়ের যাত্রী পরিবহনকারী মাইক্রোবাস খালে পরে ৯জনের মৃত্যুর ঘটনায় শনিবার সন্ধ্যায় বরগুনা জেলা প্রশাসন ও এলজিইডি প্রধান কার্যালয়ের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

বরগুনা জেলা প্রশাসনের পক্ষ থেকে ৬সদস্য এবং এলজিইডি ৩সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে। জেলা প্রশাসনের কমিটির সদস্যরা রবিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

 

এবং তারা গুরুদল গ্রামে নিহত দুজনার পরিবারের হাতে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১লক্ষ টাকা সহযোগিতা প্রদান করেছেন।

 

 

এলজিইডির তদন্ত কমিটি সোমবার থেকে তদন্ত কাজ শুরু হবে। শনিবার দুপুর দেড়টার সময় উপজেলার হলদিয়া ইউনিয়নের হলদিয়া এবং চাওড়া ইউনিয়নের মাঝখানে হলদিয়া হাট সংলগ্ন সেতু ধসে এ দুর্ঘটনা ঘটে।

 

নিহতদের মধ্যে ৭জন মাদরীপুর জেলার শিবচরের বাসিন্দা এবং ২জন স্থানীয় হলদিয়া ইউনিয়নের গুরুদল গ্রামের। বরগুনার জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের হলদিয়া হাট সংলগ্ন লোহার সেতুটি একটি যাত্রী বোঝাই মাইক্রোবাসসহ ধসে পরে ৯জন নিহত হয়।

 

এঘটনা তদন্ত করে ক্ষতিয়ে দেখার জন্য বরগুনার জেলা প্রশাসক মোহা: রফিকুল আলম ¯া^ক্ষরিত এক পত্রে বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেশ কান্তি হাওলাদারকে আহবায়ক এবং আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলমকে সদস্য সচিব করে ৬ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন।

 

 

কমিটির অন্য সদস্যরা হলেন, বরগুনার এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মেহেদি হাসান, আমতলী -তালতলী সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রুহুল আমিন, বরগুনার বিআরটিএ এর সহকারী পরিচালক মো. মাহফুজ হোসেন, বরগুনার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপসহকারী পরিচালক জাহাঙ্গীর আহম্মেদ।

 

অন্য দিকে এলজিইডি প্রধান কার্যালয়ের পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এখানে কমিটির আহবায়ক করা হয়েছে পটুয়াখালীর তত্তাবধায়ক প্রকৌশলী মো. মাহির উদ্দিনকে।

 

সদস্য করা হয়েছে বরিশাল অঞ্চলের নির্বাহী প্রকৌশলী মো. নূর ইস সামস এবং বরগুনার সিনিয়র সহকারী প্রকৌশলী মো. মনিরুজ্জামানকে। জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির সদস্যরা রবিবার দুপুর ১২ টায় আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে এক সভা করেন।

 

 

সভা শেষে তারা সেতু ধসে নিহতের ঘটনাস্থল পরিদর্শন করেন এবং পরে তারা হলদিয়া ইউনিয়নের গুরুদল গ্রামে নিহত জাকিয়া সুলতানা ও হৃদির পরিবারকে উপজেলা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে ১লক্ষ সহায়তা প্রদান করেন।

 

এসময় বিআরটিএ এর পক্ষ থেকে নিহত প্রত্যেকের পরিবার বর্গকে ৫লক্ষ টাকা সহযোগিতা দেওয়ার ঘোষনা প্রদান করেন।

 

এলজিইডির তদন্ত কমিটির প্রধান পটুয়াখালীর তত্তাবধায়ক প্রকৌশলী মো. মহির উদ্দিন বলেন, সোবার থেকে তদন্ত কাজ শুরু করা হবে। আগামী ৫দিনের মধ্যে তদন্ত কাজ সম্পন্ন করে প্রতিবেদন জমা দেওয়া হবে।

 

জেলা প্রশাসের দতন্ত কমিটির আহবায়ক বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেশ কান্তি হাওলাদার বলেন, সেতু ধসে ৯ জনের মৃত্যুর ঘটনা যথাযথ তদন্ত শেষে আগামী ২৭ জুন তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের নিকট জমা দেওয়া হবে।

 

অন্যদিকে শনিবারের দুপুরে সেতু ধসে পানিতে ডুবে যাওয়া মাইক্রোবাসটি ওই দিন রাতে ফায়ার সার্ভিস ও পুলিশের র‌্যাকারের সহায়তায় উদ্ধার করা হয়েছে। মাইক্রোবাসে আর কোন লাশ পাওয়া যায়নি বলে জানিয়েছেন আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী শাখওয়াত হোসেন তপু।

বরিশাল, বরিশাল বিভাগ
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

এই বিভাগের আরো সংবাদ

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  বরিশালের তরুণ  সাংবাদিক এম. জাহিদ এর জন্মদিন আজ   বাবুগঞ্জে স্কুল শিক্ষিকা স্ত্রীর পরকীয়া প্রেমে বাঁধা দেয়াই কাল হলো সোলায়মানের!   শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আগুন   বরিশালে ফরচুন সুজের শ্রকিদের ওপর গুলি বর্ষণ, পুলিশসহ আহত ১০   যায়যায়দিন ব‌রিশাল ব্যুরো অ‌ফি‌সের রি‌পোর্টার হ‌লেন এম.জাহিদ   শ্রমিকদের ওপর হামলায় সড়ক অবরোধ, উত্তপ্ত বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল   ‘হিট স্ট্রোকে’ এক সপ্তাহে ১০ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর   বরিশালে ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়ায় অর্ধশত শিক্ষার্থী আটক   সরকারকে ক্ষমতায় রেখে জনগণের মুক্তি সম্ভব না: চরমোনাই পীর   বরিশালে প্রধানমন্ত্রীর জনসভায় শাম্মী-পঙ্কজ অনুসারীদের সংঘর্ষ, একজনের মৃত্যু   বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু   প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী