ভোর ৫:১৯ ; মঙ্গলবার ; ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

গৌরনদীতে কাউন্সিলরকে পিটিয়ে ও ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে জখম

১১:০৭ অপরাহ্ণ, জুন ২৬, ২০২৪

বরিশালের গৌরনদী পৌরসভার মেয়র পদে নির্বাচন চলাকালে ওয়ার্ড কাউন্সিলরকে মারধর ও ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে-পিটিয়ে জখম করার ঘটনা ঘটেছে।

 

এর মধ্যে গুরুতর আহত গৌরনদী পৌরসভার ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মাসুম সরদারকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

 

 

আর আহত কাউন্সিলর স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

স্থানীয়দের তথ্যানুযায়ী, বুধবার সকালে কাসেমাবাদ হাই মার্কেট থেকে কয়েকজন সঙ্গী নিয়ে ভোট কেন্দ্রে ভোট দিতে যাচ্ছিলেন ছাত্রলীগ নেতা মাসুম। এসময় স্থানীয় বখাটে সোহান খান ও মিদুল সরদারের নেতৃত্বে মোবাইল ফোন মার্কার সমর্থক রাসেল রাঢ়ী, রাজিব রাঢ়ীসহ ১০-১২ জন তার ওপর হামলা চালায়। হামলাকারীরা মাসুমকে কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত জখম করে। বিষয়টি মুহূর্তের মধ্যে ছড়িয়ে পরলে স্থানীয় উত্তেজিত জনতা ধাওয়া করে সোহান খানকে আটক করে এবং মারধর করে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

এর আগে সকালে গৌরনদী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের দক্ষিণ পালরদী মৎস্যবীজ উৎপাদান খামার কেন্দ্র এলাকায় হামলার শিকার হন স্থানীয় কাউন্সিলর লিটন বেপারী। হামলা চালিয়ে তাকে মারধরের পাশাপাশি পোশাকও ছিঁঢ়ে ফেলা হয়।

 

 

আহত লিটন বেপারী বলেন, নারিকেল গাছ প্রতীকের জন্য কাজ করায় ২০-২৫ জন এসে কেন্দ্রের সামনেই আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। হত্যার উদ্দেশ্যে ওরা যখন মারছিল তখন আমাদের লোকজন এসে আমাকে উদ্ধার করে।

 

স্থানীয়রা জানিয়েছেন, কেন্দ্র এলাকায় মেয়র পদের নারিকেল গাছ প্রতীক ও মোবাইল ফোন মার্কার সমর্থকদের মধ্যে বাকবিতণ্ডা, মারামারি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় দুই পক্ষেকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এর পরপরই ওই এলাকায় দুটি বিকট শব্দ শোনা যায়।

 

স্থানীয়দের দাবি, হাতবোমা ফাটানো হয়েছে, তবে কারা ফাটিয়েছে সে বিষয়ে কেউ কিছু জানাতে পারেননি তারা।

 

যদিও এসব অভিযোগ অস্বীকার করেন মোবাইল ফোন মার্কার প্রার্থী জয়নাল আবেদীন। তিনি দাবি করেছেন, তার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। যা নিয়ে কিছু ঝামেলা হয়েছিল, কিন্তু কোনো হামলার ঘটনা ঘটেনি।

 

 

আর নারিকেল গাছ প্রতীকের মেয়র প্রার্থী আলাউদ্দিন ভূইয়ার অভিযোগ, মোবাইল ফোন মার্কার প্রার্থী জয়নাল আবেদীনের সমর্থকরা ভোট কেন্দ্রে প্রভাব বিস্তারের জন্য মরিয়া হয়ে পড়ে।তিনি বলেন, আমার ভোটারদের চিহ্নিত করে কেন্দ্রে না যেতে বাড়িতে গিয়ে হুমকি দেয়। জয়নাল সমর্থক স্থানীয় ও বহিরাগতরা নির্বাচনী এলাকার বিভিন্ন পয়েন্টে অবস্থান করে এই হুমকি দেয়। আমাদের লোকজনের ওপর সন্ত্রসী হামলা ঘটানো হয়েছে।

 

আর প্রশাসনের দাবি, তারা কঠোর অবস্থানে রয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার ( গৌরনদী সার্কেল) শারমিন সুলতানা রাখি জানান, কোনো অনিয়মের সুযোগ কাউকে দেওয়া হবে না। পালরদীতে পরপর বিকল দুটি শব্দের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি।

 

গৌরনদী পৌরসভার মেয়র হারিছুর রহমান পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়ে হেরে গেছেন। তার পদত্যাগের কারণে মেয়র পদটি শূন্য হয়ে পড়ে। উপনির্বাচনে মেয়র পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বরিশাল, বরিশাল বিভাগ
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

এই বিভাগের আরো সংবাদ

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  বাবুগঞ্জে স্কুল শিক্ষিকা স্ত্রীর পরকীয়া প্রেমে বাঁধা দেয়াই কাল হলো সোলায়মানের!   শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আগুন   বরিশালে ফরচুন সুজের শ্রকিদের ওপর গুলি বর্ষণ, পুলিশসহ আহত ১০   যায়যায়দিন ব‌রিশাল ব্যুরো অ‌ফি‌সের রি‌পোর্টার হ‌লেন এম.জাহিদ   শ্রমিকদের ওপর হামলায় সড়ক অবরোধ, উত্তপ্ত বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল   ‘হিট স্ট্রোকে’ এক সপ্তাহে ১০ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর   বরিশালে ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়ায় অর্ধশত শিক্ষার্থী আটক   সরকারকে ক্ষমতায় রেখে জনগণের মুক্তি সম্ভব না: চরমোনাই পীর   বরিশালে প্রধানমন্ত্রীর জনসভায় শাম্মী-পঙ্কজ অনুসারীদের সংঘর্ষ, একজনের মৃত্যু   বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু   প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী   ১৯৭০ সালে জন্ম, ১৯৭৫ সালে এসএসসি পাস করেছেন ঝালকাঠির শিক্ষক মোবারক!