দুপুর ১:৩০ ; শনিবার ; ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

শেবাচিম হাসপাতালের কর্মচারীকে মারধরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

৫:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৩

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের এক কর্মচারীকে মারধরে প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে সহকর্মীরা।

মঙ্গলবার দুপুুরে হাসপাতাল ক্যাম্পাসে এ মিছিল করেন তারা। এসময় শেবাচিম হাসপাতালের সরকারি কর্মচারী সমিতি (১৭-২০ গ্রেড) সভাপতি রুহুল আমিন লিখন ও ইউসুফ আলী মিলনসহ দুই সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিক্ষোভ মিছিলকারীরা জানান, দুইদিন আগে হাসপাতালের প্যাথলজির ভেতরে বহিরাগতরা ঢুকে রোগীর শরীর থেকে রক্ত টানার প্রতিবাদ জানায় অফিস সহায়ক মো. বায়েজিদ। ওইসময় বহিরাগতদের সাথে জোট বেধে আইএইচটির কতিপয় যুবক মিলে তাকে মারধরও করা হয়। পরবর্তীতে বিষয়টি হাসপাতাল প্রশাসন পর্যন্ত পৌঁছালে তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ। কিন্তু ওই ঘটনার সূত্র ধরে সোমবার বিকেলে নগরীর ব্যপ্টিষ্ট মিশন রোড এলাকায় বসে দূর্বৃত্তরা পুনরায় বায়েজিদের ওপর হামলা চালায়। তাকে পুলিশের সহায়তায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনার বিচার ও হাসপাতাল কর্মচারীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে বিক্ষোভ মিছিল বের করা হয়েছে। এদিকে মিছিলে শেষে বিক্ষোভকারী হাসপাতাল প্রশাসনের কাছে তাদের দাবির কথা তুলে ধরেন। তবে দাবি না মানা হলে কঠোর আন্দোলনের হুশিয়ারীও দেন তারা।

এদিকে আহত বায়েজিদ বলেন, গত শনিবার বিকেলে হাসপাতালের প্যাথলজি বিভাগের ভেতরে ইউনিফর্ম ছাড়া অপরিচিতো দুটি ছেলে রোগীর শরীর থেকে ব্লাড সংগ্রহ করছিলো। যা দেখতে পেয়ে তাদের পরিচয় জানতে চাইলে তারা নিজেদের ইমন ও ইয়ামিন নামে বেসরকারি একটি শিক্ষা প্রতিষ্ঠানের ল্যাবরোটরি ও ম্যাটস্ এর শিক্ষার্থী বলে জানান। কিন্তু অনুমতি ছাড়া ভেতরে ঢোকার কারন জানতে চাইলে তারা আমার ওপর ক্ষিপ্ত হয়ে যায়। এ নিয়ে বাক-বিতান্ডা হলে রোগীর স্বজনরা তাদের ওপর চড়াও হয় এবং একজনকে মারধর করে।

এসময় হাসপাতালের এক নারী দালাল ওদের পক্ষে অবস্থান নিয়ে আমাকে গালাগাল শুরু করে, এর প্রতিবাদ জানাতে গিয়ে আমিও চড়াও হই। তবে ওইসময় বহিরাগত ইমন ও ইয়ামিনের সাথে কাওসারসহ বহিরাগত বেশ কয়েকজন যুবক আমাকে মারধর করে।

তিনি বলেন, বিষয়টি তাৎক্ষনিক আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাই এবং হাসপাতাল থেকে চলে যাই। তবে এরইমধ্যে ইমনের ভাই বরিশাল আইএইচটির ছাত্র আবু ইউসুফ ইফতি তার সহযোগীদের নিয়ে আমাকে খুঁজতে হাসপাতালের প্যাথলজিতে আসে।

তিনি বলেন, পরে দিন রবিবার ইফতিসহ আইএইচটির কিছু শিক্ষার্থীরা পরিচালক স্যারের কাছে আসে। এরপর ঘটনার তদন্তে স্যার একটি তদন্ত কমিটিও করে দেন। কিন্ত পরদিন সোমবার বিকেলে বঙ্গবন্ধু উদ্যান থেকে মেডিক্যাল ক্যাম্পাসে ঢোকার সময় সহকারী কাওসারসহ ব্যপ্টিষ্ট মিশন রোডের মুখে ইফতিসহ বেশ কয়েকজন যুবক আমার পথরোধ করে। সেখানে মারধর করে আমার সাথে টাকা পয়সা ও মোবাইল নিয়ে যায়।

এদিকে ঘটনাস্থল থেকে যাওয়ার সময় হাসপাতালের স্টাফ সাগর ও এক পুলিশ সদস্য আমাকে এবং আমার মোবাইল ফোন উদ্ধার করে দেয়। পরে মুমুুর্ষ অবস্থায় হাসপাতালে ভর্তি হলেও পরবর্তী হামলার শঙ্কায় রয়েছি। তিনি হামলার ঘটনার বিচার দাবি করে বলেন, প্যাথলজি বিভাগে সরকারি আইএইচটির যারা ইন্টার্নশিপ করছেন তাদের সাথে কোন বিরোধ হয়নি, অথচ বিষয়টি ভিন্নখাতে নেয়ার চেষ্টায় কিছু সর্ট ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেয়া হচ্ছে।

এদিকে এ বিষয়ে জানতে ইয়ামিনের মোবাইলফোনে কল করা হলে তিনি এ ঘটনার সাথে জড়িত নন বলে জানিয়েছেন। তবে হাসপাতাল প্রশাসন বলছে, গঠিত তদন্ত কমিটি সবকিছু খতিয়ে দেখবে এবং যারা দোষী সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে নিয়মানুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

বরিশাল
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

এই বিভাগের আরো সংবাদ

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  বাবুগঞ্জে স্কুল শিক্ষিকা স্ত্রীর পরকীয়া প্রেমে বাঁধা দেয়াই কাল হলো সোলায়মানের!   শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আগুন   বরিশালে ফরচুন সুজের শ্রকিদের ওপর গুলি বর্ষণ, পুলিশসহ আহত ১০   যায়যায়দিন ব‌রিশাল ব্যুরো অ‌ফি‌সের রি‌পোর্টার হ‌লেন এম.জাহিদ   শ্রমিকদের ওপর হামলায় সড়ক অবরোধ, উত্তপ্ত বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল   ‘হিট স্ট্রোকে’ এক সপ্তাহে ১০ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর   বরিশালে ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়ায় অর্ধশত শিক্ষার্থী আটক   সরকারকে ক্ষমতায় রেখে জনগণের মুক্তি সম্ভব না: চরমোনাই পীর   বরিশালে প্রধানমন্ত্রীর জনসভায় শাম্মী-পঙ্কজ অনুসারীদের সংঘর্ষ, একজনের মৃত্যু   বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু   প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী   ১৯৭০ সালে জন্ম, ১৯৭৫ সালে এসএসসি পাস করেছেন ঝালকাঠির শিক্ষক মোবারক!