সকাল ৬:২৩ ; শনিবার ; ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

রাজধানীতে আবারও শীর্ষ সন্ত্রাসীদের তৎপরতা

৪:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৩

আবারও রাজধানীতে বেড়েছে শীর্ষ সন্ত্রাসীদের তৎপরতা। গোয়েন্দারা বলছেন, জামিনে বের হয়ে আবার অপরাধ জগতে অবস্থান তৈরির চেষ্টা করছে তারা। সম্প্রতি তেজগাঁওয়ে শীর্ষ সন্ত্রাসী তারিক সাঈদ মামুনের ওপর হামলার ঘটনায় বিষয়টি সামনে আসে।এমন তৎপরতা বন্ধে গোয়েন্দা নজরদারি বাড়ানোর কথা জানিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এদিকে, জাতীয় নির্বাচন সামনে রেখে কারাগারে ও বিদেশে অবস্থানকারী সন্ত্রাসীদের তৎপরতার বিষয়েও সতর্ক থাকার তাগিদ বিশ্লেষকদের।

গত সোমবার রাতে তেজগাঁও বিজিপ্রেসের সামনে দুবৃত্তের গুলিতে দুইজন আহত হন। এছাড়াও সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে আহত হন আরও একজন।

ঘটনার সিসিটিভি ফুটেজে, বিজিপ্রেসের পাশের সড়কে ৪ থেকে ৫টি মোটরসাইকেলকে একটি মাইক্রোবাসের পিছু নিতে দেখা যায়। এক পর্যায়ে গুলি করে ব্যারিকেড তৈরি করে গাড়ি থামিয়ে আরোহীদের ওপর হামলা করে ৮ থেকে ১০ জন। এসময় একজন দৌড়ে পালাতে গেলে তাকেও কোপাতে দেখা যায়।

পরে জানা যায়, ২০ বছরের বেশি সময় জেল খাটার পর জামিনে বেরিয়ে আসা শীর্ষ সন্ত্রাসী তারিক সাঈদ মামুনের ওপর এ হামলা করা হয়। এতে গুলিবিদ্ধ হন দুই সাধারণ মোটরসাইকেল আরোহী। প্রাণে বেঁচে গেলেও আহত হন শীর্ষ সন্ত্রাসী মামুন।

তেজগাঁওয়ে প্রাইভেট কারে এলোপাতাড়ি গুলি, পথচারী গুলিবিদ্ধতেজগাঁওয়ে প্রাইভেট কারে এলোপাতাড়ি গুলি, পথচারী গুলিবিদ্ধ
পুলিশ জানায়, জেল থেকে বেরিয়ে আবার নিজের গ্রুপ তৈরি করার চেষ্টা করছিলেন মামুন। এ কারণেই আরেক শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমনের ক্যাডাররা হামলা করে মামুনের ওপর।

ঢাকা মহানগর ডিবি পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, ‘মামুন আমাদের বলেছে যে, ইমন তার সাথে যখন দেখা হয়েছে হাজিরার সময় তখন তাকে হুমকি দিয়েছে যে তার লোকজনকে দেখে নেবে। আমরা সব কিছুই বিচার বিশ্লেষণ করে পরবর্তী কার্যক্রম চালাবো।’

 

এদিকে, আরেক শীর্ষ সন্ত্রাসী খোরশেদ আলম রাসু ওরফে ফ্রিডম রাসুও জামিনে ছাড়া পেয়েছেন। অপরাধ জগতে আবারও নিজের অবস্থান তৈরির পাশপাশি কাউন্সিলর প্রার্থী হওয়ারও চেষ্টা করছিলেন। এ কারণে রাসুকে হেফাজতে নিয়েছে গোয়েন্দা পুলিশ। নির্বাচনকে সামনে রেখে রাসু-মামুনসহ শীর্ষ সন্ত্রাসীদের ওপর বাড়ানো হয়েছে নজরদারি

হারুন অর রশীদ বলেন, ‘যারা ভেতরে আছে তাদেরও আমরা মনিটরিং করছি। আর যারা জামিন পেয়ে বের হয়ে এসেছে তাদেরও আমরা মনিটরিং করছি। আমাদের ডিবির প্রত্যেকটা টিমই প্রত্যেক এলাকায় খোঁজ খবর নিচ্ছে। নির্বাচনকে সামনে রেখে কেউ কোনো অরাজকতা করছে কিনা, চাঁদাবাজি করছে কিনা, মানুষকে হুমকি দিচ্ছে কিনা।’

শীর্ষ সন্ত্রাসীদের জামিনে ছাড়া পাওয়ার বিষয়ে উদ্বিগ্ন অপরাধ বিশ্লেষকেরা। অপরাধ বিশ্লেষক ড. তৌহিদুল হক বলেন, ‘যারা শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত, নানা অপরাধ করে যারা দীর্ঘদিন কারাগারে আছে তাদের নির্বাচনের আগে বা তফসিলের আগে একের পর এক জামিন হওয়াটা কিন্তু গণতান্ত্রিক যে পরিবেশ নির্বাচনের তাতে নানা ভাবে প্রশ্ন সৃষ্টি করে।’

নির্বাচনের আগে বিদেশে ও কারাগারে থাকা শীর্ষ সন্ত্রাসীদের তৎপরতা বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে সজাগ থাকার পরামর্শ অপরাধ বিশ্লেষকদের।

অনলাইন ডেস্ক
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  বাবুগঞ্জে স্কুল শিক্ষিকা স্ত্রীর পরকীয়া প্রেমে বাঁধা দেয়াই কাল হলো সোলায়মানের!   শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আগুন   বরিশালে ফরচুন সুজের শ্রকিদের ওপর গুলি বর্ষণ, পুলিশসহ আহত ১০   যায়যায়দিন ব‌রিশাল ব্যুরো অ‌ফি‌সের রি‌পোর্টার হ‌লেন এম.জাহিদ   শ্রমিকদের ওপর হামলায় সড়ক অবরোধ, উত্তপ্ত বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল   ‘হিট স্ট্রোকে’ এক সপ্তাহে ১০ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর   বরিশালে ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়ায় অর্ধশত শিক্ষার্থী আটক   সরকারকে ক্ষমতায় রেখে জনগণের মুক্তি সম্ভব না: চরমোনাই পীর   বরিশালে প্রধানমন্ত্রীর জনসভায় শাম্মী-পঙ্কজ অনুসারীদের সংঘর্ষ, একজনের মৃত্যু   বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু   প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী   ১৯৭০ সালে জন্ম, ১৯৭৫ সালে এসএসসি পাস করেছেন ঝালকাঠির শিক্ষক মোবারক!