বিকাল ৫:৪৯ ; শনিবার ; ৯ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির

৭:০৯ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম (চরমোনাই পির) বলেছেন, ইসলাম দেশ ও মানবতা রক্ষার জন্য সকল দেশপ্রেমিক রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশের মানুষ এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। ক্ষমতাসীনদের দুঃশাসন ও দুর্নীতি ও সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্য আকাশচুম্বি। মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষ আজ দিশেহারা। আশঙ্কাজনকভাবে রিজার্ভ কমে যাওয়ায় অর্থনীতিবিদরা অর্থনৈতিক বিপর্যয় আশঙ্কা করছেন। আর আওয়ামী লীগ ২০১১ সালে পঞ্চদশ সংশোনধীনর মাধ্যমে তত্ত্বাবধায়ক পদ্ধতি বাতিল করে রাজনৈতিক সঙ্কট সৃষ্টি করে দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে। তাই সংঘাত থেকে উত্তরণের জন্য প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে জাতীয় সরকারের অধীনে দ্বাদশ সংসদ নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

মঙ্গলবার রাতে রাজধানীর পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মজলিসে আমেলার জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি ও আন্তর্জাতিক পরিস্থিতি পর্যালোচনা করে ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে ১৩ অক্টোবর (শুক্রবার) সারাদেশে জেলায় জেলায় বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করা হয়। সেইসাথে মজলুম ফিলিস্তিনের জনগণের জন্য বাদ জুমা সারা দেশে মসজিদে মসজিদে দোয়া কর্মসূচি এবং ফজর নামাজে কুনুতে নাজেলা পড়ার কর্মসূচিও ঘোষণা করেন তিনি।

দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম-মহাসচিব মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আল ও কৃষিবিদ আফতাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা এবিএম জাকারিয়া, মাওলানা নেছার উদ্দিন, আলহাজ্ব আব্দুর রহমান, এডভোকেট শওকত আলী হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, জিএম রুহুল আমীন, মাওলানা খলিলুর রহমান, মাওলানা শোয়াইব হোসেন, মাওলানা আরিফুল ইসলাম, অধ্যাপক নাসির উদ্দিন খান, হাফেজ মাওলানা নূরুল করীম আকরাম এবং আব্দুল আঊয়াল মজুমদার প্রমুখ।

চরমোনাই পির বলেন, স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিন আল-আকসা মুসলমানের প্রথম কেবলা। আল-আকসা মুসলমানের পুণ্য ভূমি। এটি মুসলিম উম্মাহর সম্পদ। এ সম্পদ রক্ষার দায়িত্ব শুধু ফিলিস্তিনিদের নয়, এ দায়িত্ব গোটা মুসলিম উম্মাহর। দীর্ঘ প্রায় আট দশক ধরে দখলদার ইসরাইল গাজা দখল করে হত্যাযজ্ঞ চালিয়ে আসছে। আর ইসরাইলকে সহায়তা করছে পশ্চিমাগোষ্ঠী।

বরিশাল, বরিশাল বিভাগ, শিরোনাম, সারাদেশ
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী   ১৯৭০ সালে জন্ম, ১৯৭৫ সালে এসএসসি পাস করেছেন ঝালকাঠির শিক্ষক মোবারক!   যাত্রী সংকটে বরিশাল বিমানবন্দরের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে   আজ সাংবাদিক এম.জাহিদ এর জন্মদিন   বরিশালে সাংবাদিকদের ওপর হামলাকারী চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম   বদলি হলেন ওসি, সঙ্গে নিলেন থানার সোফা, এসি, টেলিভিশন   মনপুরায় ফের সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ, থানায় মামলা   ভান্ডারিয়ায় নার্স-আয়াদের টানাটানিতে নবজাতকের মৃত্যুর অভিযোগ   মাওলানা সাঈদীর জানাজা সম্পন্ন, সাধারণ মানুষরে ঢল