সকাল ১০:০৭ ; শনিবার ; ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

বরিশালের ছয় জেলায় ১০ মাসে মাদকসহ ২৯০৪ জন আটক

৫:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২৩

নিজস্ব প্রতিবেদক ॥ চলতি বছরের গত ১০ মাসে বরিশালের ছয়টি জেলায় বিপুল পরিমান মাদক দ্রব্যসহ ২ হাজার ৯০৪ জনকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহীনি।

এই সময়ে ২১২০টি মাদক মামলায় ৭০৪ কেজি গাঁজা, ৪১৬টি গাঁজা গাছ, এক লাখ ৬১ হাজার ৩৭২ পিচ ইয়াবা, ৫৮৪ গ্রাম হিরোইন, ১২৮৫ বোতল ফেন্সিডিল, ৯৯ লিটার চোলাই মদ, ২৫ লিটার বিদেশী মদ, ২০ গ্রাম আইচ উদ্ধার করা হয়।

বরিশাল রেঞ্জ ডিআইজি অফিস থেকে এ তথ্য জানা গেছে। তথ্য মতে, বরিশাল রেঞ্জের ছয়টি জেলার মধ্যে বরিশাল জেলায় ৪১০ মামলায় ৫১৫ জন মাদক দ্রব্য্যসহ আটক হয়েছে। উদ্ধার করা হয়েছে ২০৭ কেজি গাঁজা, ২৮টি গাঁজা গাছ, ৩৭ হাজার ৬৯ পিচ ইয়াবা, ৫৩ গ্রাম হিরোইন, ৬৮৫ বোতল ফেন্সিডিল, ১৫ লিটার চোলাই মদ, সারে ৭ লিটার বিদেশী মদ।

বরগুনা জেলায় ২৭৯ মামলায় ৬১২ জন মাদক দ্রব্য্যসহ আটক হয়েছে। উদ্ধার করা হয়েছে ৫৬ কেজি গাঁজা, ৪টি গাঁজা গাছ, ৮ হাজার ১৮১ পিচ ইয়াবা, ৪১১ গ্রাম হিরোইন, ২ বোতল ফেন্সিডিল, ৪ লিটার চোলাই মদ।

ভোলায় জেলায় ৩৭১ মামলায় ৪৫৭ জন মাদক দ্রব্য্যসহ আটক হয়েছে। উদ্ধার করা হয়েছে ১৮০ কেজি গাঁজা, ১৬০টি গাঁজা গাছ, ৪২ হাজার ৭৫৯ পিচ ইয়াবা, ১ গ্রাম হিরোইন, ১৮ বোতল ফেন্সিডিল, ২ লিটার চোলাই মদ ও ২ লিটাল বিদেশী মদ।

ঝালকাঠি জেলায় ২০৩ মামলায় ২৪০ জন মাদক দ্রব্য্যসহ আটক হয়েছে। উদ্ধার করা হয়েছে ৩৭ কেজি গাঁজা, ২১৪টি গাঁজা গাছ, ১৬ হাজার ৫৫৭ পিচ ইয়াবা।

পিরোজপুর জেলায় ৪২৫ মামলায় ৫১৪ জন মাদক দ্রব্য্যসহ আটক হয়েছে। উদ্ধার করা হয়েছে সারে ৫৯ কেজি গাঁজা, ৭টি গাঁজা গাছ, ১০ হাজার ৮৪৭ পিচ ইয়াবা, ৩৫ বোতল ফেন্সিডিল, ২ লিটার চোলাই মদ।

পটুয়াখালী জেলায় ৪৩২ মামলায় ৫৬৬ জন মাদক দ্রব্যসহ আটক হয়েছে। উদ্ধার করা হয়েছে ১৬৪ কেজি গাঁজা, ৩টি গাঁজা গাছ, ৪৫ হাজার ৯৫৯ পিচ ইয়াবা, ১১৯ গ্রাম হিরোইন, ৪৩৮ বোতল ফেন্সিডিল, ৭৬ লিটার চোলাই মদ ও সারে ১৫ লিটাল বিদেশী মদ।

তথ্য মতে, পুলিশ, ডিবি, র‌্যাব, এপিবিএন, কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা বাহীনির অভিযানে তাদের আটক করা হয়। ‘এ ধরণের মাদক বিরোধী অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছে বরিশাল রেঞ্জ পুলিশের ডিআইজি জামিল হাসান।

বরিশাল, বরিশাল বিভাগ
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

এই বিভাগের আরো সংবাদ

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  বাবুগঞ্জে স্কুল শিক্ষিকা স্ত্রীর পরকীয়া প্রেমে বাঁধা দেয়াই কাল হলো সোলায়মানের!   শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আগুন   বরিশালে ফরচুন সুজের শ্রকিদের ওপর গুলি বর্ষণ, পুলিশসহ আহত ১০   যায়যায়দিন ব‌রিশাল ব্যুরো অ‌ফি‌সের রি‌পোর্টার হ‌লেন এম.জাহিদ   শ্রমিকদের ওপর হামলায় সড়ক অবরোধ, উত্তপ্ত বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল   ‘হিট স্ট্রোকে’ এক সপ্তাহে ১০ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর   বরিশালে ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়ায় অর্ধশত শিক্ষার্থী আটক   সরকারকে ক্ষমতায় রেখে জনগণের মুক্তি সম্ভব না: চরমোনাই পীর   বরিশালে প্রধানমন্ত্রীর জনসভায় শাম্মী-পঙ্কজ অনুসারীদের সংঘর্ষ, একজনের মৃত্যু   বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু   প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী   ১৯৭০ সালে জন্ম, ১৯৭৫ সালে এসএসসি পাস করেছেন ঝালকাঠির শিক্ষক মোবারক!