বিকাল ৫:০৪ ; বৃহস্পতিবার ; ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

বরিশালে দশটি উপজেলার সাতটিতে আসছে নতুন মুখ

১:০৫ পূর্বাহ্ণ, এপ্রিল ৩, ২০২৪

নানা জল্পনা ও কল্পনার অবসান ঘটিয়ে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জেলার দশটি উপজেলার সাতটিতে আসছে নতুন মুখ দেখা গেছে । এরমধ্যে একটি উপজেলায় প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ। বাকি ছয়টি উপজেলায় নতুন মুখের জনপ্রিয় ব্যক্তিরা নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দেওয়ার পর পরই দীর্ঘদিন থেকে প্রচারণায় মাঠে থাকা প্রায় অর্ধশত সম্ভাব্য প্রার্থীরা হঠাৎ করে নিশ্চুপ হয়ে গেছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, নতুন চকম আসা উপজেলাগুলো হচ্ছে-বরিশাল সদর, আগৈলঝাড়া, গৌরনদী, বাবুগঞ্জ, বাকেরগঞ্জ, হিজলা ও মুলাদী। গত ৩০ মার্চ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোঃ আহসান হাবিব খান বরিশাল সফরে এসে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের প্রতিশ্রুতি দেওয়ার পর থেকেই এসব উপজেলার গ্রহণযোগ্য, সৎ ও জনপ্রিয় ব্যক্তিরা নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন।

সূত্রমতে, প্রথমধাপের উপজেলা পরিষদ নির্বাচনে বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন। দলমত নির্বিশেষে পুরো উপজেলার সর্বস্তরের মানুষের কাছে তার রয়েছে ব্যাপক গ্রহণযোগ্যতা। প্রথমধাপের বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন কেন্দ্রীয় যুবলীগের সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা। ক্লিনইমেজের এ প্রার্থীর এলাকায় রয়েছে ব্যাপক সমর্থন।

দ্বিতীয় ধাপে জেলার বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক মেধাবী ছাত্র ও করোনাকালীন সময়ে এলাকায় ব্যাপক সহযোগিতা করে আলোড়ন সৃষ্টি করা মোঃ আদনান আলম খান বাবু। বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের ইসলামপুর গ্রামের বাসিন্দা জনতা ব্যাংকের অবসরপ্রাপ্ত ডিজিএম বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল আলম খান ফিরোজের ছেলে আদনান আলম খান বাবু নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করায় উপজেলাবাসীর মধ্যে আনন্দের জোয়ার বয়ে যাচ্ছে।

তৃতীয় ধাপে আগৈলঝাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করার জন্য ঘোষণা দিয়েছেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহর জেষ্ঠ পুত্র জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ। একই ধাপের নির্বাচনে গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন বর্তমান গৌরনদী পৌরসভার মেয়র মোঃ হারিছুর রহমান। গত কয়েকদিন থেকে দুই উপজেলার আওয়ামী লীগের নেতাকর্মীরা সামাজিক যোগাযোগমাধ্যমে দুই নেতার ছবি দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তবে মঙ্গলবার (২ এপ্রিল) আনুষ্ঠানিকভাবে গৌরনদী উপজেলার বর্তমান চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দা মনিরুন নাহার মেরী নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করার ঘোষণা দিয়েছেন।

চতুর্থ ধাপে হিজলা উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন সদ্য প্রয়াত উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালীর একমাত্র ছেলে মোঃ নজরুল ইসলাম রাজু ঢালী। একই ধাপে মুলাদী উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে মাঠে নেমেছেন কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ক্লিন ইমেজের প্রার্থী মোঃ জহির উদ্দীন খসরু। গত কয়েকদিন থেকে তিনি নির্বাচনী এলাকায় ব্যাপক গণসংযোগ করে আসছেন।

এসব উপজেলার প্রায় অর্ধশত প্রার্থী বিগত ছয়মাস পর্যন্ত উপজেলাজুড়ে ব্যাপক পোস্টার, ব্যানার ও ফেস্টুনের মাধ্যমে নিজেদের প্রার্থী হিসেবে জানান দিয়ে আসছিলেন। কিন্তু নতুন মুখের ক্লিনইমেজের উল্লেখিতরা প্রার্থী হিসেবে নিজেদের ঘোষণা দেওয়ার পর পরই গত কয়েকদিন থেকে দীর্ঘদিন ধরে প্রচারণায় মাঠে থাকা সম্ভাব্য প্রার্থীরা হঠাৎ করে নিশ্চুপ বনে গেছেন। তবে নাম প্রকাশ না করার শর্তে উজিরপুর, বানারীপাড়াসহ অন্যান্য উপজেলার একাধিক সম্ভ্রাব্য চেয়ারম্যান প্রার্থীরা জানিয়েছেন, সংসদ সদস্যদের প্রভাবমুক্ত নির্বাচনের শতভাগ প্রতিশ্রুতি পেলে প্রতিটি উপজেলায় আওয়ামী লীগের একাধিক নেতারা প্রার্থী হবেন।

বরিশাল, বরিশাল বিভাগ
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  বরিশালে ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়ায় অর্ধশত শিক্ষার্থী আটক   সরকারকে ক্ষমতায় রেখে জনগণের মুক্তি সম্ভব না: চরমোনাই পীর   বরিশালে প্রধানমন্ত্রীর জনসভায় শাম্মী-পঙ্কজ অনুসারীদের সংঘর্ষ, একজনের মৃত্যু   বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু   প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী   ১৯৭০ সালে জন্ম, ১৯৭৫ সালে এসএসসি পাস করেছেন ঝালকাঠির শিক্ষক মোবারক!   যাত্রী সংকটে বরিশাল বিমানবন্দরের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে   আজ সাংবাদিক এম.জাহিদ এর জন্মদিন   বরিশালে সাংবাদিকদের ওপর হামলাকারী চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম   বদলি হলেন ওসি, সঙ্গে নিলেন থানার সোফা, এসি, টেলিভিশন   মনপুরায় ফের সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ, থানায় মামলা   ভান্ডারিয়ায় নার্স-আয়াদের টানাটানিতে নবজাতকের মৃত্যুর অভিযোগ