দুপুর ১:৩৭ ; শনিবার ; ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

নলছিটিতে পানি বিক্রির টাকায় দালান দিলেন পারুল বেগম

২:০০ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২৩

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির নলছিটি এলাকার বাসিন্দা পারুল বেগম। বয়স ৫০ বছর। ২০ বছর আগে স্বামী মারা যান। এরপর থেকে মানুষের বাসায় ও দোকান দোকানে পানি সরবরাহ করে যা আয় হতো তা দিয়েই তিন ছেলে ও এক মেয়েক বড় করেছেন তিনি।

শুধু তাই নয়, সংসারের ব্যয় বাদে অল্প অল্প সঞ্চয় করতেন পারুল বেগম। জমানো সেই টাকা দিয়ে দালান তুলেছেন তিনি। এতে খরচ হয়েছে দুই লাখ টাকা। কষ্টের টাকায় পাকা দালান তুলে খুশি পারুল বেগম।

পারুলের বড় ছেলে রাজমিস্ত্রির কাজ করেন। মেজ ছেলে নদীতে মাছ ধরেন। তারা বিয়ে করে আলাদা সংসার করছেন। একমাত্র মেয়েরও বিয়ে দিয়েছেন তিনি। ছোট ছেলে রংমিস্ত্রির কাজ করেন। বর্তমানে তাকে নিয়ে চলে পারুলের সংসার।

পারুল বেগম বলেন, ‘স্বামীর মৃত্যুর পর থেকে ছেলেমেয়েদের নিয়ে শুরু হয় আমার কষ্টের সংসার। সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত বিভিন্ন দোকান ও বাসায় পানি দিয়েছি। বর্তমানে সাপ্লাই হওয়ায় পানি দেওয়ার কাজ কমে গেছে। এখন সকাল থেকে দুপুর পর্যন্ত পানি দেই। কলসপ্রতি কেউ পাঁচ টাকা, কেউ ১০ টাকা দেয়। তারপরও প্রতিদিন ২৫০-৩৫০ টাকা আয় হয়।’

তিনি আরও বলেন, ‘আমি ছেলেদের কাছ থেকে কোনোসময় টাকা-পয়সা নিই না বরং তাদের দিই। আর আমি নিজ অর্থে বিল্ডিং করেছি। এতে দুই লাখের বেশি টাকা খরচ হয়েছে।’

স্থানীয় দোকানদার সুজন বলেন, ‘পারুল চাচি দীর্ঘদিন ধরে আমার দোকানে পানি দেন। আমার কাছে ভালো লাগে যে এই বয়সে মানুষের কাছে হাত না পেতে নিজে উপার্জন করেন। তিনি পানি সরবরাহ করে মোটামুটি ভালোই আয় করেন।’

নলছিটি পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তাজুল ইসলাম দুলাল চৌধুরী বলেন, ‘পারুল বেগম আমার ওয়ার্ডে বসবাস করেন। তিনি পৌরসভা থেকেও সাহায্য-সহযোগিতা পান। শুনেছি তার কষ্টে অর্জিত টাকা দিয়ে বিল্ডিং করেছেন। এজন্য তাকে সাধুবাদ জানাই।

বরিশাল বিভাগ
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

এই বিভাগের আরো সংবাদ

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  বাবুগঞ্জে স্কুল শিক্ষিকা স্ত্রীর পরকীয়া প্রেমে বাঁধা দেয়াই কাল হলো সোলায়মানের!   শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আগুন   বরিশালে ফরচুন সুজের শ্রকিদের ওপর গুলি বর্ষণ, পুলিশসহ আহত ১০   যায়যায়দিন ব‌রিশাল ব্যুরো অ‌ফি‌সের রি‌পোর্টার হ‌লেন এম.জাহিদ   শ্রমিকদের ওপর হামলায় সড়ক অবরোধ, উত্তপ্ত বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল   ‘হিট স্ট্রোকে’ এক সপ্তাহে ১০ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর   বরিশালে ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়ায় অর্ধশত শিক্ষার্থী আটক   সরকারকে ক্ষমতায় রেখে জনগণের মুক্তি সম্ভব না: চরমোনাই পীর   বরিশালে প্রধানমন্ত্রীর জনসভায় শাম্মী-পঙ্কজ অনুসারীদের সংঘর্ষ, একজনের মৃত্যু   বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু   প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী   ১৯৭০ সালে জন্ম, ১৯৭৫ সালে এসএসসি পাস করেছেন ঝালকাঠির শিক্ষক মোবারক!