সকাল ১০:৩০ ; শনিবার ; ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

রাজাপুরে সংখ্যালঘু পরিবারের সম্পত্তি দখল ও মারধর

২:১৩ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ঝালকাঠির রাজাপুরের শুক্তাগড় ইউনিয়নের কাঠীপাড়া এলাকায় কবলাকৃত বাড়ি ও সম্পত্তি থেকে সুভাষ চন্দ্র শীলের পরিবারকে উৎখাতের চেষ্টার অভিযোগ উঠেছে একই এলাকার মো.হান্নান হাওলাদার, তার ছেলে আবুল হোসেন ও আবু শাহান ওরফে হাবিব হাওলাদার এবং হাবিব হাওলাদারের স্ত্রী মিনারা বেগমের বিরুদ্ধে। সুভাষ চন্দ্র শীল ঐ এলাকার মৃত হরেন্দ্র বালা শীলের ছেলে।

বুধবার রাতে রাজাপুর প্রেসক্লাবে উপস্থিত হয়ে সাংবাদিকদের কাছে অভিযোগে নিজের এবং পরিবারের নিরাপত্তা দাবির পাশাপাশি অভিযুক্তদের বিচারের দাবি জানিয়ে প্রসাশনের সহযোগীতা চান সুভাষ চন্দ্র শীল।

তিনি অভিযোগ করে বলেন, তার কবলাকৃত সম্পত্তি জোরপূর্বক দখলে নেওয়ার চেষ্টা চালাচ্ছে একই এলাকার মৃত মেনাজ উদ্দিন হাওলাদারের ছেলে হান্নান হাওলাদার, ছেলে আবুল হোসেন ও আবু শাহান ওরফে হাবিব হাওলাদার এবং হাবিব হাওলাদারের স্ত্রী মিনারা বেগম।

সুভাষ চন্দ্র শীল কিছুদিন আগে তার কবলাকৃত সম্পত্তি থেকে কিছু অংশ বিক্রি করে দেলোয়ার নামের এক ব্যক্তির কাছে। কিন্তু প্রতিপক্ষরা দেলোয়ারকে ঐ সম্পত্তি ভোগ করতে বাঁধা দেয়। গত ২২ আগস্ট দুপুরে প্রতিপক্ষরা সুভাষ চন্দ্র শীলের সম্পত্তি থেকে ভিবিন্ন প্রকারের ফল ফলাদি নিয়ে যায়। তাতে সুভাষ চন্দ্র বাধা দিলে তাকে ভয়ভিতি প্রদর্শনসহ হুমকি দেওয়া হয়। সুভাষ চন্দ্রের কাছ থেকে জমি ত্রুয় করে সেই জমিতে কিছুদিন আগে চাষাবাদ করেন দেলোয়ার।

গত ২৩ আগস্ট সেই জমিতে রোপনকৃত বীজ তুলে নস্ট করে ফেলে এবং ২৪ আগস্ট সেই জমিতে নতুন করে চাষাবাদ শুরু করে হান্নান হাওলাদারসহ তার লোকজন। তখন তাতে বাঁধা দিলে হান্নান হাওলাদারের লোকজন সুভাষ চন্দ্র শীলকে টেনে হিঁচড়ে জমিতে ধরে এনে মারধর করে।

এর আগে সালিশী ব্যবস্থা হলে প্রতিপক্ষ হান্নান হাওলাদার ও তার পরিবারের লোকজন তা না মেনে দিনের পর দিন সুভাষ চন্দ্রের সম্পত্তি জোরপূর্বক দখলের চেষ্টা ও তার উপড়ে মানুষিক ও শারিরিক নির্যাতন চালিয়ে আসছে বলেও অভিযোগ করেন তিনি।

তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বিকার করে আবু শাহান ওরফে হাবিব হাওলাদার বলেন, এই সম্পত্তি আমরা সুভাষ চন্দ্র শীলের বাপ-চাচাদের কাছ থেকে কিনেছি। সুভাষ চন্দ্র আমাদের সম্পত্তি বুঝিয়ে না দিয়ে বিত্রিু করেছে।

এ বিষয়ে রাজাপুর থানার এস আই হেলাল জানান, এই জমি নিয়ে এর আগেও সালিশ বৈঠক হয়েছে। সালিশীর রায় হান্নান ও তার লোকজন না মেনে সুভাষ চন্দ্রে ও তার বিত্রুয় করা সম্পত্তি দখলের চেষ্টা চালায়ি যাচ্ছে।

এ বিষয়ে সুভাষ চন্দ্র লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং উভয় পক্ষকে ডাকা হয়েছে। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

ঝালকাঠী, বরিশাল বিভাগ, সারাদেশ
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

এই বিভাগের আরো সংবাদ

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  বাবুগঞ্জে স্কুল শিক্ষিকা স্ত্রীর পরকীয়া প্রেমে বাঁধা দেয়াই কাল হলো সোলায়মানের!   শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আগুন   বরিশালে ফরচুন সুজের শ্রকিদের ওপর গুলি বর্ষণ, পুলিশসহ আহত ১০   যায়যায়দিন ব‌রিশাল ব্যুরো অ‌ফি‌সের রি‌পোর্টার হ‌লেন এম.জাহিদ   শ্রমিকদের ওপর হামলায় সড়ক অবরোধ, উত্তপ্ত বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল   ‘হিট স্ট্রোকে’ এক সপ্তাহে ১০ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর   বরিশালে ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়ায় অর্ধশত শিক্ষার্থী আটক   সরকারকে ক্ষমতায় রেখে জনগণের মুক্তি সম্ভব না: চরমোনাই পীর   বরিশালে প্রধানমন্ত্রীর জনসভায় শাম্মী-পঙ্কজ অনুসারীদের সংঘর্ষ, একজনের মৃত্যু   বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু   প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী   ১৯৭০ সালে জন্ম, ১৯৭৫ সালে এসএসসি পাস করেছেন ঝালকাঠির শিক্ষক মোবারক!