সকাল ৯:৩১ ; সোমবার ; ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
facebook Youtube google+ twitter
×

যৌন নির্যাতনের অভিযোগ থেকে গুনাতিলকার মুক্তি

৪:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২৩

যৌন নির্যাতনের অভিযোগ থেকে মুক্তি পেয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেটার দানুষ্কা গুনাতিলকা। বৃহস্পতিবার অভিযোগ থেকে গুনাতিলকাকে অব্যাহতি দিয়ে রায় দেন সিডনির একটি আদালত। মামলার রায় হওয়ার পর আদালতের বাইরে গুনাতিলকা বলেছেন, আবারও মাঠে ফিরতে তর সইছে না তার।

গত বছরের নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় অস্ট্রেলিয়ায় গ্রেফতার হয়েছিলেন গুনাতিলকা। এক নারীর আনা যৌন নির্যাতনের অভিযোগের পরিপ্রেক্ষিতে গ্রেফতার করা হয়েছিল তাকে। একটি ডেটিং অ্যাপের মাধ্যমে সিডনির অপেরা হাউসের কাছের একটি পানশালায় এক নারীর সঙ্গে দেখা করেছিলেন গুনাতিলকা। সেই নারীর সঙ্গে সম্মতি ছাড়াই যৌন সম্পর্কে জড়িয়েছিলেন গুনাতিলকা, এমন চারটি অভিযোগ প্রাথমিকভাবে আনা হয়েছিল তার বিরুদ্ধে।

তবে চারটি অভিযোগের মধ্যে তিনটি গত মে মাসে নাকচ করে দেওয়া হয়। বাকি একটি অভিযোগে বিচারক সারাহ হাগেট গুনাতিলকাকে নির্দোষ বলে রায় দিয়েছেন। সিডনির নিউ সাউথ ওয়েলসের ডিস্ট্রিক্ট কোর্টের দেওয়া এক নথিতে জানা গেছে এমন।

রায় ঘোষণার পর আদালতের বাইরে গুনাতিলকা সাংবাদিকদের বলেন, গত ১১ মাস আমার জন্য সত্যিই কঠিন ছিল। সবাই আমাকে বিশ্বাস করেছিল, এটা আমার কাছে অনেক বড় ব্যাপার। আমি খুশি যে আমার জীবন এখন আবার স্বাভাবিক। ফলে ক্রিকেট খেলতে তর সইছে না আমার।

অস্ট্রেলিয়ার সরকারি সম্প্রচার চ্যানেল এবিসির প্রতিবেদন অনুযায়ী, যৌন মিলনের সময় সেই নারীকে না বলেই কনডম সরিয়ে নিয়েছিলেন গুনাতিলকা। তবে সে নারী শুধু নিরোধযুক্ত যৌন মিলনেই সম্মত হয়েছিলেন বলে উল্লেখ করেছিল বাদী পক্ষ। তবে বিচারক বলেছেন, সে মুহূর্তে কী ঘটেছে, সে ব্যাপারে ওই নারীর পরিষ্কার কোনো স্মৃতি নেই।

খেলাধুলা
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

প্রকাশক ও সম্পাদক: এম.জাহিদ
যুগ্ম সম্পাদক: মোঃ আরিফ খান
বার্তা সম্পাদক: আরিফুল ইসলাম
নির্বাহী সম্পাদকঃ শুভ কুন্ডু
ব্যবস্থাপনা সম্পাদকঃ জহিরুল ইসলাম
মোবাইলঃ ০১৭১২-৬৮৮৬৬১
বার্তা বাণিজ্যিক কার্যালয়ঃ ভুইয়া ভবন (৩য় তলা) ফকিরবাড়ী রোড, বরিশাল -৮২০০

ই-মেইল: formalnewsbsl@gmail.com
টপ
  শ্রমিকদের ওপর হামলায় সড়ক অবরোধ, উত্তপ্ত বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল   ‘হিট স্ট্রোকে’ এক সপ্তাহে ১০ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর   বরিশালে ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়ায় অর্ধশত শিক্ষার্থী আটক   সরকারকে ক্ষমতায় রেখে জনগণের মুক্তি সম্ভব না: চরমোনাই পীর   বরিশালে প্রধানমন্ত্রীর জনসভায় শাম্মী-পঙ্কজ অনুসারীদের সংঘর্ষ, একজনের মৃত্যু   বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু   প্রতারক মাকসুদকে ধরিয়ে দিন   বরিশালে কাবিনের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় পালালো প্রেমিক   এস.এম জাকির হোসেনের মায়ের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক   ৫০ বছরের বেশি সময় ধরে বরিশালে সাংবাদিকতায় আলো ছড়িয়েছেন এসএম ইকবাল   বরিশালের সেই মাদক সম্রাট রাসেল মেম্বর এবার ইয়াবার বড় চালানসহ গ্রেপ্তার   নিষেধাজ্ঞা নিয়ে ‘বিরক্ত’ জেলেরা, তবুও ছাড়তে পারেন না পেশা   আওয়ামী লীগ দেশকে অনিবার্য সংঘাতের দিকে ঠেলে দিয়েছে: চরমোনাই পির   এক সপ্তাহ পরেই শীতের আমেজের আভাস   আবার সরকারে এলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী   ১৯৭০ সালে জন্ম, ১৯৭৫ সালে এসএসসি পাস করেছেন ঝালকাঠির শিক্ষক মোবারক!   যাত্রী সংকটে বরিশাল বিমানবন্দরের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে   আজ সাংবাদিক এম.জাহিদ এর জন্মদিন   বরিশালে সাংবাদিকদের ওপর হামলাকারী চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম   বদলি হলেন ওসি, সঙ্গে নিলেন থানার সোফা, এসি, টেলিভিশন